বাংলা নিউজ > ময়দান > টি-২০ ইতিহাসে 'নো রেজাল্ট' ম্যাচে ৫ উইকেট নেওয়ার বিরল নজির অস্মিনা কর্মচারিয়ার
বিরল নজির অস্মিনা কর্মচারিয়ার

টি-২০ ইতিহাসে 'নো রেজাল্ট' ম্যাচে ৫ উইকেট নেওয়ার বিরল নজির অস্মিনা কর্মচারিয়ার

  • টি ২০ ইতিহাসে পুরুষ বা মহিলা ক্রিকেটে আগে যে ঘটনা ঘটেনি সেই বিরল ঘটনার সাক্ষী থাকল নেপাল বনাম আমিরশাহি ম্যাচ। এশিয়ান ক্রিকেট কাউন্সিল আয়োজিত মহিলা এশিয়া কাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে ঘটল এই বিরল ঘটনা।

শুভব্রত মুখার্জি: টি ২০ ইতিহাসে পুরুষ বা মহিলা ক্রিকেটে আগে যে ঘটনা ঘটেনি সেই বিরল ঘটনার সাক্ষী থাকল নেপাল বনাম আমিরশাহি ম্যাচ। এশিয়ান ক্রিকেট কাউন্সিল আয়োজিত মহিলা এশিয়া কাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে ঘটল এই বিরল ঘটনা। আর এই বিরল ঘটনাটি ঘটালেন নেপালের বোলার অস্মিনা কর্মচারিয়া। পুরুষ হোক কিংবা মহিলা টি-২০ ক্রিকেটের ইতিহাসে প্রথমবার 'নো রেজাল্ট' ম্যাচে প্রথম ক্রিকেটার হিসেবে পাঁচ উইকেট নেওয়ার নজির গড়লেন অস্মিনা।

মালয়েশিয়াতে বসেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল আয়োজিত মহিলা এশিয়ান কাপের কোয়ালিফায়ারের আসর। সেই ম্যাচেই আমিরশাহির বিরুদ্ধে নেপালের হয়ে পাঁচ উইকেট নেন অস্মিনা। যদিও ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছে। আমিরশাহি ব্যাট করে অল আউট হয়ে যায়। তবে নেপাল আর বৃষ্টির কারণে এক বলও খেলার সুযোগ পায়নি।

আরও পড়ুন… সিরিজ হারলেও কোনও মতে লো স্কোরিং ম্যাচ জিতে মান রক্ষা করল অস্ট্রেলিয়া

এদিন নেপাল দল টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। এদিন ১৯.৫ ওভারে ৮১ রানে অল আউট হয়ে যায় আমিরশাহি দল। আমিরশাহির হয়ে এশা রোহিত ১৫, খুশি শর্মা ১২, ছায়া মুঘল ১৪ বৈষ্ণভে মাহেশ ১৬ রান করেন। অস্মিনা কর্মচারিয়া ৩.৫ ওভার বল করে দেন মাত্র ১০ রান। তুলে নেন পাঁচ উইকেট। তবে বৃষ্টির কারণে ম্যাচ আর না হওয়ার ফলে মূলপর্বে কোয়ালিফাই করার সুযোগ হারাল নেপাল দল।

বন্ধ করুন