বাংলা নিউজ > ময়দান > জানেন কী কারণে মহেন্দ্র সিং ধোনির কাছে বকা খেয়েছিলেন রশিদ খান?
রশিদ খান ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই।
রশিদ খান ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- পিটিআই।

জানেন কী কারণে মহেন্দ্র সিং ধোনির কাছে বকা খেয়েছিলেন রশিদ খান?

  • ধোনির মতোই হুবহু হেলিকপ্টার শট খেলতে সিদ্ধহস্ত রশিদ।

বিশ্বক্রিকেটের সর্বকালের সেরা ক্রিকেটাদের মধ্যে অন্যতম মহেন্দ্র সিং ধোনি। অপরদিকে বর্তমান ক্রিকেটবিশ্বের তারকা বোলার রশিদ খান। বহু দেশি বিদেশী ক্রিকেটারদের মতো সময় সময়ে আফগানিস্তানের এই ক্রিকেটারও ধোনির কাছে নানা বিষয়ে পরামর্শ নিয়েছেন।

ভারতীয় উপমহাদেশে ধোনির অনুরাগীর সংখ্যা প্রচুর। এমনকি ক্রিকেটাররাও সেই তালিকা থেকে বাদ যায়না। তেমনই একজন হলেন রশিদ। আগে বহুবার তাঁর ধোনিপ্রীতির কথা নিজমুখেই স্বীকার করেছেন রশিদ। এমনকী তাঁর মতো হেলিকপ্টার শট খেলাও হুবহু রপ্ত করেছেন এই আফগান ক্রিকেটের। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে ফের ধোনির প্রশংসায় পঞ্চমুখ রশিদ, প্রাক্তন ভারতীয় অধিনায়কের নেতৃত্বে খেলার ইচ্ছা প্রকাশ করেন।

এক ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে রশিদ বলেন, ‘এম এস ধোনির অধীনে খেলা আমার স্বপ্ন। একজন বোলারের ক্ষেত্রে উইকেটরক্ষক বিশেষ ভূমিকা পালন করেন। তাই ওর সঙ্গে খেলা, ওর অধীনে খেলা খুবই গুরুত্বপূর্ণ। আমার মতে কোন কিছু বোঝানোর জন্য ওর থেকে ভাল আর কেউ হতে পারে না। প্রতিবার ম্যাচের পর ওর সঙ্গে কথা বলে আমি অনেক কিছু শিখতে পেরেছি।’

আইপিএলে বহুবার একে অপরের বিরুদ্ধে মাঠে নেমেছেন ধোনি এবং রশিদ। আবার ম্যাচ শেষ হলেই ধোনির কাছে পরামর্শের জন্য ছুটে গিয়েছেন আফগান লেগ স্পিনার। এমনই এক স্মৃতির কথা বলতে গিয়ে ধোনির কাছে বকা খাওয়ার এক ঘটনার কথা স্মরণ করেন রশিদ।

‘শেষবার আমরা যখন কথা বলছিলাম, তখন ধোনি আমায় ফিল্ডিংয়ের সময় অহেতুক বেশি আক্রমনাত্মক মনোভাব দেখাতে মানা করেন। প্রয়োজন না থাকলে চোট এড়াতে ডাইভ মেরে বল ধরা, বল না ছুড়তেই পরামর্শ দেন তিনি। কারণ তাঁর মতে বিশ্বে একটাই রশিদ আছে এবং লোকেরা তাঁকে খেলতে দেখতে চায়।’ বলে জানান আফগান তারকা।

বন্ধ করুন