বাংলা নিউজ > ময়দান > এই তারকার থেকে ছক্কা মারতে শিখতে চান রশিদ খান, বাড়াতে চান অভিজ্ঞতা

শুভব্রত মুখার্জি

এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হলেন আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান। তাঁকে বিশ্বের দরবারে আফগানিস্তানের মুখ বললেও অত্যুক্তি হবে না। বিশ্বের তাবড় তাবড় ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে বিভিন্ন দলকে প্রতিনিধিত্ব করেন। তাঁর শৈশবের আদর্শ ক্রিকেটার শাহিদ আফ্রিদি। শৈশব থেকেই পাকিস্তানি তারকা অলরাউন্ডারের মতো খেলার সুপ্ত বাসনা ছিল তাঁর মধ্যে।

আসন্ন পাকিস্তান সুপার লিগের ষষ্ঠ সংস্করণে লাহোর কালান্দার্সের হয়ে একসঙ্গে খেলবেন এই দুই তারকা। কাধে কাঁধ মিলিয়ে মাঠ মাতাতে দেখা যাবে আফ্রিদি ও রশিদকে। আর এই সুযোগটাই কাজে লাগাতে চান আফগান তারকা। আসন্ন টুর্নামেন্টে খেলার পাশাপাশি শৈশবের নায়কের থেকে ক্রিকেটীয় শিক্ষা নিয়ে নিজেকে আরও সমৃদ্ধ করতে চান গত দশকের আইসিসি দ্বারা নির্বাচিত টি-টোয়েন্টির সেরা তারকাকে।

পাকিস্তানের এক সংবাদমাধ্যমে বিভিন্ন বিষয়ে কথা বলেছেন রশিদ। আফ্রিদির সঙ্গে একই ফ্র্যাঞ্চাইজিতে খেলা প্রসঙ্গে তিনি বলেন, 'আফ্রিদির সঙ্গে ক্রিকেট নিয়ে আলোচনা করার খুব বেশি সুযোগ পাইনি। তার সাথে মাত্র একটি ম্যাচেই খেলেছি, লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে। আশা করছি আসন্ন পিএসএলে আমি কিছুটা সময় ভাগ করে নিতে পারব এবং বিশ্বজুড়ে তাঁর খেলার অভিজ্ঞতার ভাণ্ডার থেকে নতুন কিছু শিখব। আফ্রিদির থেকে কিছুটা ব্যাটিংয়ের পরামর্শ পেতে চাই। কীভাবে বড় ছক্কা মারতে হয়, তার উপায় তিনি আমায় নিশ্চয় বাতলে দেবেন।'

বন্ধ করুন