বাংলা নিউজ > ময়দান > নতুন দলে অ্যাডজাস্ট করাটা সহজ হবে: লখনউতে রাহুলের অধিনায়কত্বে খেলা প্রসঙ্গে রবি বিষ্ণোই
কেএল রাহুল। ছবি: রয়টার্স

নতুন দলে অ্যাডজাস্ট করাটা সহজ হবে: লখনউতে রাহুলের অধিনায়কত্বে খেলা প্রসঙ্গে রবি বিষ্ণোই

  • গত বছরে পঞ্জাবে খেলার সময়ও রাহুলের অধিনায়কত্বে খেলেছিলেন রবি

শুভব্রত মুখার্জি: গত মরশুমে আইপিএলের ফ্রাঞ্চাইজি পঞ্জাব কিংস দলের হয়ে একসঙ্গে খেলেছিলেন কেএল রাহুল এবং ভারতের উদীয়মান প্রতিভাবান স্পিনার রবি বিষ্ণোই। আসন্ন মরশুমের জন্য আইপিএলে যুক্ত হয়েছে নতুন দু'টি ফ্রাঞ্চাইজি। সেই নয়া ফ্রাঞ্চাইজি লখনউয়ের হয়ে এই বছর ও একসঙ্গেই খেলতে দেখা যাবে রাহুল এবং রবিকে। উল্লেখ্য গত বছরে পঞ্জাবে খেলার সময়ও রাহুলের অধিনায়কত্বে খেলেছিলেন রবি। ফলে তিনি মনে করেন এই বছরেও তার অ্যাডজাস্ট করাটা সহজ হবে।

প্রসঙ্গত ইতিমধ্যেই লখনউ ফ্রাঞ্চাইজির তরফে আসন্ন মরশুমের জন্য রাহুলকে অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য ২১ বছর বয়সি রবির নয়া ফ্রাঞ্চাইজিতে মেগা নিলামের আগে যুক্ত হয়ার পিছনে হাত রয়েছে রাহুলের। ২০২০ সালে দক্ষিণ আফ্রিকার মাটিতে বল হাতে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভাল ফল করার পরেই শিরোনামে উঠে এসেছিলেন রবি। রাহুল, রবির পাশাপাশি মার্কাস স্টয়নিসকে লখনউ মেগা নিলামের আগে দলে নিয়েছে।

গতবারের আইপিএলে ২৩ ম্যাচে ২৪ উইকেট নেওয়া রবি বিষ্ণোই আসন্ন মরশুমে নতুন দলে খেলা সম্বন্ধে বলতে গিয়ে জানান 'আমার জন্য, আমার কোচ, পরিবারের জন্য এটা অত্যন্ত গর্বের মুহূর্ত। মেগা নিলামের আগেই বিশ্বের সেরা ক্রিকেটারদের মধ্যে থেকে তাদের সব আমাকে বেছে নেওয়া অত্যন্ত গর্বের। আমার মনে হয় রাহুল ভাই (কেএল রাহুল) নিশ্চয় আমার জন্য ওদেরকে বলেছে। এখন আমার ফোকাস অবশ্য নতুন ফ্রাঞ্চাইজির (লখনউ)

হয়ে ভাল পারফরম্যান্স করা। আমার লক্ষ্য দলকে ম্যাচ জেতানো। যেহেতু রাহুল ভাই লখনউকে নেতৃত্ব দিচ্ছে আমার পক্ষে অ্যাডজাস্ট করাটাও অনেকটাই সহজ হবে।'

বন্ধ করুন