বাংলা নিউজ > ময়দান > Ravi Shashtri: ৭টা মিসড কল,বোর্ডের জরুরি তলবে কোচের 'হটসিটে' বসার অজানা কাহিনী শোনালেন রবি শাস্ত্রী
ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (PTI)
ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (PTI)

Ravi Shashtri: ৭টা মিসড কল,বোর্ডের জরুরি তলবে কোচের 'হটসিটে' বসার অজানা কাহিনী শোনালেন রবি শাস্ত্রী

  • Ravi Shashtri: ২০১৪-২১ এই দীর্ঘ ৭ বছর সময়ে ভারতীয় দলের হেড কোচের দায়িত্ব সামলেছেন রবি শাস্ত্রী। বিসিসিআইয়ের জরুরি তলবে এসে বসেছিলেন ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের হেড কোচের 'হটসিটে'। সেই কাহিনীই খোলসা করলেন রবি শাস্ত্রী।

শুভব্রত মুখার্জি

ভারতীয় ক্রিকেটের অন্যতম বর্ণময় চরিত্র রবি শাস্ত্রী। ২০১৪-২১ এই দীর্ঘ ৭ বছর সময়ে ভারতীয় দলের হেড কোচের দায়িত্ব সামলেছেন তিনি। তাঁর হাত ধরে বিশেষ করে লাল বলের ক্রিকেটে অভূতপূর্ব সাফল্য পেয়েছিলেন বিরাটরা। সেই কোচ হয়ার পিছনের অজানা কাহিনী জনসমক্ষে তুলে ধরলেন তিনি। কিভাবে ৭টা মিসড কল, বিসিসিআইয়ের জরুরি ভিত্তিতে তলবে কার্যত সোজা ধারাভাষ্যকারের কক্ষ থেকে এসে বসেছিলেন ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের হেড কোচের 'হটসিটে'। সেই কাহিনীই খোলসা করলেন রবি শাস্ত্রী।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বিভিন্ন বিষয়ে খোলামেলা মন্তব্য করেছেন রবি শাস্ত্রী। সেইখানেই তিনি ভারতীয় দলের কোচ হয়ার আগে পর্দার পিছনের 'রহস্য' উদঘাটন করেছেন। শাস্ত্রী জানিয়েছেন 'কোনও ধারনাই ছিল না। ওভালে ভারত-ইংল্যান্ড টেস্টের ধারাভাষ্য দিচ্ছিলাম। কাজের মাঝে বিরতির সময় ফোন ঘাঁটতে গিয়ে দেখি ৬-৭টা মিসড কল। হ্যাঁ সাতবারই ফোন এসেছিল আমার কাছে। পাল্টা ফোন করি ওই নম্বরে। আমি অপরপ্রান্তের মানুষটির কাছে এতবার ফোন করার কারণ জানতে চাই। অপর প্রান্ত থেকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, ‘আমরা চাই কাল থেকেই দলের দায়িত্ব নিন। যে কোনও মূল্যে আপনাকে প্রয়োজন।’ শাস্ত্রী আর ও যোগ করেন 'ওঁকে (বিসিসিআই কর্তাকে) বলেছিলাম আপনি দেখুন কখন দলের সঙ্গে যোগ দিচ্ছি। কিন্তু আমার সঙ্গে শুধু জিনস, বুট রয়েছে। ওই অবস্থাতেই অবিশ্বাস্য পরিস্থিতিতে আমার চাকরির পরিবর্তন হয়।'

আরও পড়ুন: বিহুর তালে পা মিলিয়ে IPL-এ অনন্য নজির রিয়ান পরাগের, ছুঁলেন কালিস-গিলক্রিস্টকে!

তাঁকে আমি জানাই 'এত দ্রুত কি করে সিদ্ধান্ত নেব। পরিবারের সঙ্গে কথা বলার পাশাপাশি অর্থনৈতিক ভাবে যাদের সঙ্গে যুক্ত রয়েছি তাদের সঙ্গে কথা বলতে হবে। কিন্তু তিনি আমাকে জানিয়ে দেন এসব নিয়ে আপনাকে ভাবতে হবে না বোর্ড বিষয়গুলো সব বুঝে নেবে।' ফলে হঠাৎ করেই দায়িত্ব নিতে হয় ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের। বলা যায় বিনা নোটিশে রাশিয়া বনাম ইউক্রেনের যুদ্ধের তৎপরতায় তিনি দলের সকলকে কোচ হওয়ার কথা জানান। রবি শাস্ত্রীকে কার্যত ধারাভাষ্যকারদের ঘর থেকে বেরিয়ে ছুটতে হয়েছিল ভারতীয় সিনিয়র দলের ড্রেসিংরুমে।

বন্ধ করুন