বাংলা নিউজ > ময়দান > বিরাট ও রোহিতকে দেশের দুই কিংবদন্তি অধিনায়কের সঙ্গে তুলনা করলেন রবি শাস্ত্রী
বিরাট ও রোহিতের সঙ্গে রবি শাস্ত্রী
বিরাট ও রোহিতের সঙ্গে রবি শাস্ত্রী

বিরাট ও রোহিতকে দেশের দুই কিংবদন্তি অধিনায়কের সঙ্গে তুলনা করলেন রবি শাস্ত্রী

  • স্টার স্পোর্টসে কথা বলার সময়, শাস্ত্রী উভয় খেলোয়াড়কে প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর এবং কপিল দেবের সঙ্গে তুলনা করেছেন।

সম্প্রতি ভারতীয় দলের সঙ্গে নিজের কোচিং যাত্রা শেষ করেছেন রবি শাস্ত্রী। শাস্ত্রীর তত্ত্বাবধানে টিম ইন্ডিয়া অনেক গুরুত্বপূর্ণ ম্যাচে জয়ী হওয়ার পাশাপাশি বহু সাফল্য পেয়েছ। তবে সংযুক্ত আরব আমিরশাহিতে সম্প্রতি সমাপ্ত পুরুষদের ২০২১ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পরেই গুরুত্বপূর্ণ পদ থেকে সরে যান শাস্ত্রী। তবে তার তত্ত্বাবধানেই বর্তমান সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মাও দিনে দিনে সাফল্যের সিঁড়িতে উঠছেন।

সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব বদল নিয়ে বর্তমানে ভারতীয় ক্রিকেট তোলপাড় হচ্ছে। প্রকৃতপক্ষে, যদি রিপোর্টগুলি বিশ্বাস করা হয়, বিরাট কোহলি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ফর্ম্যাট থেকে অধিনায়কত্ব ছাড়ার পরে ওডিআই এবং টেস্ট ফর্ম্যাটে অধিনায়ক থাকতে চেয়েছিলেন কোহলি। কিন্তু ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের কথা বিবেচনা করে, বিসিসিআই রোহিত শর্মাকে শুধুমাত্র সাদা বলের ক্রিকেটে অধিনায়ক করে। কোহলিকে অধিনায়কত্ব থেকে অপসারণ করার পর বিতর্কের ঝড় বয়েছে। এই সিদ্ধান্ত নিয়ে ক্রিকেট বিশ্বও দুভাগ হয়েছে। 

ভারতীয় ক্রিকেটে কোহলি এবং রোহিতের অধিনায়কত্ব বদল নিয়ে যে অস্থিরতা তৈরি হয়েছে, তা নিয়ে টিম ইন্ডিয়ার প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রী নিজের মতামত দিয়েছেন। স্টার স্পোর্টসে কথা বলার সময়, শাস্ত্রী উভয় খেলোয়াড়কে প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর এবং কপিল দেবের সঙ্গে তুলনা করেছেন। শাস্ত্রী বলেন, ‘আপনি যখন এই দুই খেলোয়াড়কে দেখেন এবং তাদের অধিনায়কত্বের পারফরম্যান্সের তুলনা করেন, আমি সানি এবং কপিলকে মিস করি। কপিলের মতো বিরাট, কোহলি সহজাত অনুভূতি নিয়ে মাঠে নামেন। একই সময়, রোহিত হলেন গাভাসকরের মতো, তিনি শান্ত এবং খুব দক্ষ কৌশল নিয়ে মাঠে নামেন।’ শাস্ত্রী আরও বলেন, ‘বাইরে কী ঘটছে তা নিয়ে দল মোটেও চিন্তিত নয়। দলের সদস্যরা খুব পেশাদার।’

বন্ধ করুন