বাংলা নিউজ > ময়দান > আমার জন্যে দুঃখের দিন, বিরাট বিদায়ে বিশেষ বার্তা রবি শাস্ত্রীর
বিরাট কোহলি ও রবি শাস্ত্রী (ছবি:গেটি ইমেজ)
বিরাট কোহলি ও রবি শাস্ত্রী (ছবি:গেটি ইমেজ)

আমার জন্যে দুঃখের দিন, বিরাট বিদায়ে বিশেষ বার্তা রবি শাস্ত্রীর

  • নিজের বিদায়ী বার্তায় বিরাট যে দুইজনকে ধন্যবাদ জানিয়েছেন, তার মধ্যে শাস্ত্রী একজন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হারের পরের দিনই সকলকে চমকে দিয়ে ভারতীয় টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন বিরাট কোহলি। দীর্ঘ সাত বছরে অধিনায়ক হিসেবে একাধিক রেকর্ড গড়ার পরে কোহলির বিদায়ে গোটা বিশ্বজুড়ে তাঁকে শুভেচ্ছা জানানোর হিড়িক। এরই মাঝে বিরাটের জন্য বিশেষ বার্তা দিলেন ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।

শাস্ত্রীর সঙ্গেই অধিনায়ক হিসেবে নিজের কেরিয়ারের অধিক সময়টা কাটিয়েছেন বিরাট। অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ জয় থেকে ইংল্যান্ডে দুর্ধর্ষ পারফরম্যান্স, সবটাই এসেছে শাস্ত্রী-কোহলি জমানায়। প্রাক্তন অধিনায়ক এবং কোচের মধ্যেকার সম্মান ও ভালবাসার ছবি আগেও বহুবার ধরা পড়েছে। এমনকী নিজের বিদায়ী বার্তায় বিরাট যে দুইজনকে ধন্যবাদ জানিয়েছেন, তার মধ্যে শাস্ত্রী একজন। তাই স্বাভাবিকভাবেই শাস্ত্রী, বিরাটের অধিনায়কত্ব ছাড়ার প্রসঙ্গে কী বলেন, সেদিকে অনেকেই তাকিয়ে ছিলেন।

অধিনায়ক বিরাটকে এক আবেগঘন বার্তায় শুভেচ্ছা জানিয়ে শাস্ত্রী লেখেন, ‘বিরাট, তুমি গর্বের সঙ্গে মাথা উঁচু করে বিদায় নিতে পার। তুমি অধিনায়ক হিসেবে যা যা কৃতিত্ব গড়েছ, তেমনটা খুব কমজনই করতে সক্ষম হয়েছে। নিঃসন্দেহে তুমিই ভারতের সবথেকে আগ্রাসী এবং সফলতম অধিনায়ক। এটা সত্যি বলতে আমার কাছে খুবই দুঃখের একটা দিন, কারণ এই ভারতীয় দলটা আমরা দুইজনে একত্রে তৈরি করেছি। কোহলির বিদায়ে এখন পরবর্তী টেস্ট অধিনায়ক হিসেবে কার নাম ঘোষণা করা হবে, সকলের নজর সেইদিকে।’

বন্ধ করুন