বাংলা নিউজ > ময়দান > কোচের সৌজন্যে তিক্ততা ভুলে ফের কাছাকাছি দুই ভারতীয় ক্রিকেটার, জানেন তাঁরা কারা?
রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি।
রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি।

কোচের সৌজন্যে তিক্ততা ভুলে ফের কাছাকাছি দুই ভারতীয় ক্রিকেটার, জানেন তাঁরা কারা?

  • বিরাট এবং রোহিত শর্মার মধ্যে এখন নাকি সম্পর্কের উন্নতি ঘটেছে। তাঁরা আবার কাছাকাছি এসেছেন। আর এতে বড় ভূমিকা নিয়েছেন দলের কোচ রবি শাস্ত্রী।

পুরনো তিক্ততা ভুলে কাছাকাছি এসেছেন। সম্পর্কের উন্নতি ঘটেছে বিরাট কোহলি এবং রোহিত শর্মার মধ্যে।  আর এর জন্য দলের কোচ রবি শাস্ত্রীর বড় ভূমিকা রয়েছে বলে জানা গিয়েছে। একটা সময়ে তাঁদের ঝামেলা প্রকাশ্যে এসে পড়েছিল। কোনও বিষয়েই তাঁরা একমত হতে পারতেন না। বেধে যেত দ্বন্ধ। এই নিয়ে বহু জলঘোলাও হয়েছে। কাজের দরকারের বাইরে কেউ কারও সঙ্গে কথা পর্যন্ত বলতেন না। এখন পুরো পরিস্থিতিই বদলে গিয়েছে।

বিরাট-রোহিতের কাছাকাছি আসার ক্ষেত্রে, রবি শাস্ত্রীর পাশাপাশি নিয়ম মেনে ভারতীয় ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ে একসঙ্গে থাকাটাও অন্যতম বড় কারণ বলে মনে করা হচ্ছে। করোনাভাইরাসের জন্য অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড সিরিজ চলাকালীন দীর্ঘ দিন জৈব সুরক্ষা বলয়ে ভারতীয় ক্রিকেটারদের থাকতে হয়েছে। আর এটাই ভারতীয় দলের জন্য সাপে বর হয়েছে।  সূত্রের খবর, ইংল্যান্ড সিরিজের সময়ে ভারতের দুই তারকা ক্রিকেটার বিরাট এবং রোহিত একে অপরের সঙ্গে দীর্ঘ সময় কাটিয়েছেন। যার ফলস্বরূপ, যাবতীয় ঝগড়া-ঝামেলা, তিক্ততা মিটিয়ে নতুন করে বন্ধুত্বের সূত্রপাত হয়েছে এই দুই ক্রিকেটারের মধ্যে।

টিমের অন্দরের খবর, এই দুই ক্রিকেটার নিজেদের খেলা, নিজেদের দায়িত্ব এবং চ্যালেঞ্জগুলি সম্পর্কে ভাল করেই জানেন। এই বিষয়ে তাঁদের একসঙ্গে আলোচনা করতে দেখা গিয়েছে। এবং তাঁরা নাকি প্রতিটা বিষয়েই এখন সহমত পোষণ করছেন। আসলে রবি শাস্ত্রী দুই ক্রিকেটারকে বুঝিয়েছেন, যদি তাঁরা আলোচনার মাধ্যমে একই সিদ্ধান্তে আসেন, এবং একই রকম চিন্তাভাবনা করেন, সেটা পুরো দলের জন্য মঙ্গলরে হবে। এরই ফল সম্ভবত পাওয়া গিয়েছে ইংল্যান্ড সিরিজে। আসলে তাঁদের সম্পর্কের জটিলতা নিয়ে মাঝে এত সমালোচনা চলছিল, তার প্রভাবে দলের খেলাতেও পড়ছিল।

বিরাট এবং রোহিত দু'জনেই আর চান না, তাঁদের জন্য দলের কোনও ক্ষতি হোক! তাই ইদানীং দেখা যাচ্ছে, মাঠে তাঁরা একে অপরের সঙ্গে বেশি কথা বলছেন। মাঠের বাইরেও তাঁরা একসঙ্গে সময় কাটাচ্ছেন। এমন কী ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের একটি ম্যাচে তো বেশ কয়েক ওভার রোহিতকে অধিনায়কত্ব করতেও দেখা গিয়েছে। এ ভাবেই হয়তো তাঁদের মধ্যে যাবতীয় জটিলতা মেটানোর চেষ্টা করছেন বিরাট এবং রোহিত।

বন্ধ করুন