বাংলা নিউজ > ময়দান > শেষ হয়েছে দায়িত্ব, ভারতীয় কোচ হিসেবে নিজের অভিজ্ঞতার বিষয়ে কী বললেন রবি শাস্ত্রী?
ভারতীয় দলের অনুশীলনে রবি শাস্ত্রী। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ভারতীয় দলের অনুশীলনে রবি শাস্ত্রী। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

শেষ হয়েছে দায়িত্ব, ভারতীয় কোচ হিসেবে নিজের অভিজ্ঞতার বিষয়ে কী বললেন রবি শাস্ত্রী?

  • ২০১৭ সালের জুলাই মাসে সরকারিভাবে ভারতীয় দলের কোচ নিযুক্ত হন রবি শাস্ত্রী।

জুলাই ২০১৭ সালে ডিরেক্টর পদ থেকে সরকারিভাবে ভারতীয় দলের কোচের দায়িত্ব নেন রবি শাস্ত্রী। তারপর বহু চড়াই-উতরাইয়ের পর এই টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই টিম ইন্ডিয়ার কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। এবার অবশেষে এক আবেগঘন টুইটে কোচ হিসেবে নিজের অবিস্মরণীয় সফরের জন্য ধন্যবাদ জানালেন বিদায়ী কোচ।

ভারতীয় দলের তিন নেতা, বিরাট কোহলি, রোহিত শর্মা এবং অজিঙ্কা রাহানেকে ট্যাগ করে শাস্ত্রী নিজের পোস্টে লেখেন, ‘এখন যখন এটা শেষ হয়ে গিয়েছে, তারপর বলাই বাহুল্য, আমাকে এমন এক দারুণ সফরের অংশীদার করার জন্য অনেক ধন্যবাদ। এই স্মৃতিগুলো চিরকাল আমার মধ্যে রয়ে যাবে এবং এই দলকে আমি আমৃত্যু, যতদিন খেলা দেখতে সক্ষম, ততদিন পর্যন্ত সাপোর্ট করে যাবো।’

কোহলি থেকে বুমরাহ, ভারতীয় ক্রিকেটাররা আগেই বিদায়ী কোচের উদ্দেশ্যে নিজেদের অনুভূতি প্রকাশ করেছেন। এবার শাস্ত্রীর পোস্টের মাধ্যমে দলের মধ্যে একে অপরের প্রতি কতটা সম্মান ছিল সেটা স্পষ্ট হয়ে গেল। শাস্ত্রীর আমলে আইসিসি ট্রফি না জেতার আক্ষেপ নিঃসন্দেহে থাকবেই, তবে অস্ট্রেলিয়ার ঘরের মাটিতে গিয়ে অবিশ্বাস্য় ভঙ্গিমায় সিরিজ জয় থেকে ইংল্যান্ডে দুরন্ত পারফর্ম করে এক সিরিজে একাধিক টেস্ট জয়,তাঁর আমলে সাফল্যের পরিসংখ্যানও নেহাত কম নয়। 

বন্ধ করুন