বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে খুশি ছিলেন না রবি শাস্ত্রী! বিতর্কের বোমা ফাটালেন বিরাটের প্রাক্তন কোচ

বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে খুশি ছিলেন না রবি শাস্ত্রী! বিতর্কের বোমা ফাটালেন বিরাটের প্রাক্তন কোচ

বাইশ গজে বিতর্কের বোমা ফাটালেন বিরাটের প্রাক্তন কোচ (ছবি:পিটিআই) (PTI)

আইসিসি বিশ্বকাপ ২০১৯-এর সময় দলে তিন উইকেটরক্ষক রাখার পক্ষে মোটেও ছিলেন না। তার মতে, দলে একজন অতিরিক্ত ব্যাটসম্যানকে অন্তর্ভুক্ত করা উচিত ছিল। শাস্ত্রী বুঝিয়ে দিলেন দল নির্বাচনে কোচ ও অধিনায়কের হাত থাকে না।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে টিম ইন্ডিয়ার প্রধান কোচের দায়িত্ব থেকে সরে গিয়েছেন রবি শাস্ত্রী। কিন্তু অবসর নেওয়ার পর থেকেই রবি শাস্ত্রী প্রতিদিনই নতুন নতুন বিতর্কের জন্ম দিচ্ছেন। টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ এখন দল নির্বাচন নিয়ে নতুন বিতর্কের জন্ম দিলেন। কোচ হিসাবে সাত বছর ধরে টিম ইন্ডিয়ার দায়িত্ব সামলেছেন। সেই সময় কালে দলের নানা প্রসঙ্গে তুলে বোমা ফাটাচ্ছেন শাস্ত্রী। এবার তিনি জানালেন দল নির্বাচনে কোচ ও অধিনায়কের হস্তক্ষেপ করা উচিত। অর্থাৎ তিনি বুঝিয়ে দিলেন দল নির্বাচনে কোচ ও অধিনায়কের হাত থাকে না। 

দল নির্বাচন প্রসঙ্গে রবি শাস্ত্রী স্টার স্পোর্টসের আলাপচারিতার বলেন, ‘আমি বিশ্বাস করি যে দল নির্বাচনের প্রক্রিয়ায় কোচ ও অধিনায়কের মতামত থাকা খুবই গুরুত্বপূর্ণ। যখন কোচের অনেক অভিজ্ঞতা থাকে তখন এটি আরও গুরুত্বপূর্ণ। বাছাই প্রক্রিয়ায় প্রধান কোচ এবং অধিনায়ককে অফিসিয়াল বলার অনুমতি দেওয়া উচিত।’ রবি শাস্ত্রী আরও বলেন তিনি আইসিসি বিশ্বকাপ ২০১৯-এর সময় দলে তিন উইকেটরক্ষক রাখার পক্ষে মোটেও ছিলেন না। তার মতে, দলে একজন অতিরিক্ত ব্যাটসম্যানকে অন্তর্ভুক্ত করা উচিত ছিল। শাস্ত্রী বলেন, ‘আমি দলে তিন উইকেটরক্ষক নেওয়ার পক্ষে ছিলাম না।এমএস ধোনি, ঋষভ পন্ত এবং দীনেশ কার্তিককে দলে রাখার যৌক্তিকতা কী ছিল? তবে আমি কখনই নির্বাচকদের কাজে হস্তক্ষেপ করিনি। যদি না আমাকে সাধারণ আলোচনার সময় আমার মতামত জানাতে চাওয়া হয়।’

২০১৯ বিশ্বকাপে ভারতীয় দলে তিন উইকেটরক্ষক রাখা হয়েছিল। সাধারণত দল নির্বাচনের সময় নির্বাচক কমিটির সদস্যরা কোচ ও অধিনায়কের সঙ্গে আলোচনা করেন। তার পরই দল বাছাই করা হয়। অভিন্ন মতামতের ভিত্তিতে দল নির্বাচন করা হয়। তবে এ ক্ষেত্রে শাস্ত্রী যে কথা জানিয়েছেন তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তাহলে কি কোচ ও অধিনায়কের সঙ্গে কথা না বলেই দল নির্বাচন করা হত। শাস্ত্রী এবার সরাসরি নির্বাচক ও বোর্ড কর্তাদের দিকে আঙুল তুললেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চলছে চৈত্র নবরাত্রি, রাশি অনুসারে দেবীর কোন রূপের পুজো করলে মিলবে সুফল, জেনে নিন পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট কেন চৈত্র সংক্রান্তিতে তেতো খাওয়া হয়? এই দিনে আর কী কী খাবেন দক্ষিণবঙ্গে আরও ৫ ডিগ্রি বাড়বে পারদ, সঙ্গে জেলায় জেলায় বৃষ্টির পূর্বাভাস ভ্রমণের জন্য 'বিপজ্জনক’ দেশের তালিকায় পাকিস্তানকে যুক্ত করল ব্রিটেন কাঞ্চন অতীত! নতুন সম্পর্কে পিঙ্কি? রাতের পোস্ট উধাও সকালে, হ্যাক হয়েছে ফেসবুক? দেশি ঘিতেই ঠিকরে পড়বে ত্বকের জেল্লা! হাতের তালু থেকে ঠোঁট হবে কোমল, রইল টিপস ‘রামায়ণ’এর শ্যুটিং চলছে, এর মাঝে পরিচালক নীতিশকে কোন বিষয়ে সোজা 'না' বললেন রণবীর সুদীপ অনুগামীদের বিরুদ্ধে কাজে বাধার অভিযোগ,ধর্নায় TMC কাউন্সিলর ফের মা হল শীলা, শিলিগুড়ির বেঙ্গল সাফারিতে কতটা বাড়ল বাঘেদের সংসার?

Latest IPL News

পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.