বাংলা নিউজ > ময়দান > রোহিত-কোহলি নয়,পন্তের অনুপস্থিতিতে এই তারকাকেই দলের ‘মেরুদণ্ড’ মনে করেন অশ্বিন

রোহিত-কোহলি নয়,পন্তের অনুপস্থিতিতে এই তারকাকেই দলের ‘মেরুদণ্ড’ মনে করেন অশ্বিন

বিরাট কোহলি, রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন ও ঋষভ পন্ত

ভারতের অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন অবশ্য মনে করেন যে বিরাট কোহলি এবং রোহিত শর্মা উভয়কেই বাদ দিয়ে ঋষব পন্তের অনুপস্থিতিতে ভারতের ব্যাটিং অর্ডারের ‘মেরুদণ্ড’ হতে চলেছেন শ্রেয়স আইয়ার।

ঋষভ পন্তের অনুপস্থিতি ভারতকে অনেক বেশি ক্ষতিগ্রস্থ করতে চলেছে। যখন টিম ইন্ডিয়া ঘরের মাঠে বর্ডার-গাভাসকর টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামবে তখন পন্তের অনুপস্থিতি বেশ টের পেতে চলেছে রোহিত শর্মারা। এই সিরিজের ফলের উপরেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার ছবি পরিস্কার করতে পারবে টিম ইন্ডিয়া। ডিসেম্বরে একটি গাড়ি দুর্ঘটনার শিকার হওয়ার পর, পন্তকে সিরিজের জন্য বিবেচনা করা হয়নি যখন নির্বাচকরা কেএস ভারত এবং ইশান কিষাণকে তাঁর সম্ভাব্য দুই বদলি হিসেবে দলে রাখা হয়েছে। ভারতের অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন অবশ্য মনে করেন যে বিরাট কোহলি এবং রোহিত শর্মা উভয়কেই বাদ দিয়ে ঋষব পন্তের অনুপস্থিতিতে ভারতের ব্যাটিং অর্ডারের ‘মেরুদণ্ড’ হতে চলেছেন শ্রেয়স আইয়ার।

আরও পড়ুন… অজি নেটে স্মিথকে নাকানিচোবানি খাওয়ালেন 'ডুপ্লিকেট অশ্বিন', নিজেই জানালেন মহেশ

আসন্ন সিরিজে নিজের ইউটিউব চ্যানেলে কথা বলতে গিয়ে অশ্বিন বিশেষ করে শ্রেয়স আইয়ারের প্রশংসা করেছিলেন। অশ্বিন মন্তব্য করেছিলেন যে শ্রেয়স আইয়ার গত কয়েক বছর ধরে পন্তের পাশাপাশি ভারতের ‘গো-টু ব্যাটার’ ছিলেন। রবিচন্দ্রন অশ্বিন বলেন, ‘গত কয়েক বছর ধরে ঋষভ পন্তের পাশাপাশি দারুণ পারফর্ম করছেন ভারতের টেস্ট ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার। এটি নিজেই তার জন্য কম প্রশংসা। এই ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড তিনি। তিনি পন্তের অনুপস্থিতিতে ভারতের জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে চলেছেন।’

তবে, ইএসপিএনক্রিকইনফো-এর একটি প্রতিবেদন অনুসারে, আইয়ার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট থেকে বাদ পড়েছেন যা ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে শুরু হবে। শ্রেয়স আইয়ারের পিঠে চোট লেগেছিল, সেই কারণে তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে পুরো সাদা বলের সিরিজ মিস করেছেন।

আরও পড়ুন… কোনও অভিযোগ করছি না, তবে এটাই সত্যি- দলে জায়গা না পাওয়া নিয়ে মুখ খুললেন ভারতের পেসার

শ্রেয়স আইয়ারের স্বাস্থ্য সম্পর্কে একটি আপডেট দিয়ে অশ্বিন যোগ করে বলেছেন, ‘তার পিঠে সমস্যা আছে এবং তিনি একটি ইনজেকশন নিয়েছেন, মনে হচ্ছে।’ ভারতের হয়ে সাতটি টেস্ট খেলায়, ২০২১ সালে অভিষেকের পর থেকে, আইয়ার একটি সেঞ্চুরি এবং পাঁচটি অর্ধশতকের সাহায্যে ৫৬.৭২-এর গড়ে ৬২৪ রান করেছেন। এর মধ্যে চারটিই হয়েছে ঘরের মাঠে, যেখানে তিনি ৫৫.৪২ গড়ে এ ৩৮৮ রান করেছেন চারটি পঞ্চাশের বেশি নক খেলেছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.