বাংলা নিউজ > ময়দান > তিন ফর্ম্যাটেই বিরল নজির রবিচন্দ্রন অশ্বিনের
কিউয়িদের বিরুদ্ধে উইকেট নিয়ে রোহিতের সঙ্গে অশ্বিনের সেলিব্রেশন। ছবি-এএনআই। (ANI)
কিউয়িদের বিরুদ্ধে উইকেট নিয়ে রোহিতের সঙ্গে অশ্বিনের সেলিব্রেশন। ছবি-এএনআই। (ANI)

তিন ফর্ম্যাটেই বিরল নজির রবিচন্দ্রন অশ্বিনের

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই এই নজির স্পর্শ করেন অশ্বিন।

ভারতীয় ক্রিকেট ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। টেস্ট দলে নিয়মিত হলেও সাম্প্রতিক সময়ে তিনি সাদা বলের ক্রিকেটে ভারতের হয়ে প্রায় খেললনি বললেই চলে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০ ওভারের ফর্ম্যাটে ভারতীয় দলে কামব্যাক করার পর থেকে অশ্বিনের পারফরম্যান্স বেশ ভাল।

প্রথমে তাঁর সাদা বলের ক্রিকেটে কামব্যাক করা নিয়ে অনেকে প্রশ্ন তুললেও, সমালোচকদের যোগ্য জবাব দিতে পেরেছেন ৩৫ বছর বয়সী ভারতীয় তারকা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও নিজের নির্ধারিত চার ওভারে মাত্র ২৩ রানের বিনিময়ে দুই উইকেট নেন অশ্বিন। এই ম্যাচেই মাত্র দ্বিতীয় ভারতীয় হিসেবে এক বিরল নজির গড়ে ফেলেন তিনি।

রবীন্দ্র জাদেজার পর তিনিই একমাত্র ভারতীয় বোলার যিনি টেস্ট, ওয়ান ডে এবং টি-টোয়েন্টি, তিন ফর্ম্যাটের জাতীয় দলের হয়ে অন্তত ৫০টি ইনিংসে বল করেছেন। এই পরিসংখ্যান বোলার হিসেবে অশ্বিনের দক্ষতার পরিচয়ই বহন করে। ভারতীয় সমর্থকরা চাইবেন দলের স্বার্থে যেন দীর্ঘদিন অশ্বিনের এই ফর্ম বজায় থাকে। জয়পুরের পর রাঁঁচিতে কিউয়িদের বিরুদ্ধে ম্যাচ ও সিরিজ জিততে ভারতীয় দলের তরফ থেকে অশ্বিনের ভাল অত্যন্ত প্রয়োজনীয়ও বটে।

়োজনীয়ও বটে।

 

বন্ধ করুন