বাংলা নিউজ > ময়দান > নিজের স্কুলে যৌন নিগ্রহের ঘটনা, সরব হলেন ভারতীয় দলের তারকা স্পিনার অশ্বিন
রবিচন্দ্রন অশ্বিন।
রবিচন্দ্রন অশ্বিন।

নিজের স্কুলে যৌন নিগ্রহের ঘটনা, সরব হলেন ভারতীয় দলের তারকা স্পিনার অশ্বিন

  • সম্প্রতি চেন্নাইয়ের পদ্ম শেশাদ্রি বালা ভবন বিদ্যালয়ের (পিএসবিবি) এক শিক্ষক রাজাগোপালনের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। যে স্কুলে পড়তেন অশ্বিন।

ছাত্র-ছাত্রীদের নীতিবোধ শেখানোর কথা যাঁদের, তাঁরাই মাঝে মাঝে সব আদর্শ, শিক্ষা ভুলে নীতিহীন নোংরা কাজ করতে দু'বার ভাবেন না। এই যেমন রবিচন্দ্রন অশ্বিনের ছোটবেলার স্কুলের এক শিক্ষকই করেছেন। এক ছাত্রীকে যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে অশ্বিনের স্কুলের শিক্ষকের বিরুদ্ধে। আর এতেই রীতিমতো ক্ষুব্ধ, ব্যথিত ভারতীয় দলের তারকা স্পিনার।

সম্প্রতি চেন্নাইয়ের পদ্ম শেশাদ্রি বালা ভবন বিদ্যালয়ের (পিএসবিবি) এক শিক্ষক রাজাগোপালনের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে। যে স্কুলে পড়তেন অশ্বিন। জানা গিয়েছে, চেন্নাইয়ের ওই শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের অশালিন প্রস্তাব দেওয়ারও অভিযোগ রয়েছে। এই ঘটনার পর অশ্বিন টুইটে লেখেন, ‘ঘটনাটি জানার পর থেকে বেশ কয়েক রাত্রি আমার অস্থিরতার মধ্যে কেটেছে। আমি এই পিএসবিবি স্কুলের পুরনো ছাত্র বলে নয়, আমিও দুই মেয়ের বাবা। আজকে শুধু রাজাগোপালনের নাম এসেছে। কিন্তু ভবিষ্যতে এই বিষয়গুলি বন্ধ করতে, আমাদের কঠিন ব্যবস্থা নিতে হবে। এবং পুরো সিস্টেমটাকেই বদলাতে হবে।’

এই ধরনের ঘটনা একেবারেই নতুন নয়। বহু বারই খবরের শিরোনামে এই ধরনের ঘটনা জায়গা করে নেয়। যে কারণেই সম্ভবত অশ্বিন পুরো সিস্টেম বদলানোর কথা বলেছেন। তিনি আরও বলেছেন, ‘আমি জানি আইন আর বিচার ব্যবস্থা কিছুটা সময় নেবে। কিন্তু আমাদেরও এগিয়ে আসতে হবে।’ এবং এই খবরটি টুইটে দিয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করে সতর্ক করার চেষ্টাও করেছেন তিনি।

বন্ধ করুন