বাংলা নিউজ > ময়দান > দ্রাবিড়ের কোচিং প্রসঙ্গে এখনই মন্তব্য করতে চাননা রবিচন্দ্রন অশ্বিন
রাহুল দ্রাবিড়ের কোচিং নিয়ে কী বললেন অশ্বিন (ছবি:এএনআই)
রাহুল দ্রাবিড়ের কোচিং নিয়ে কী বললেন অশ্বিন (ছবি:এএনআই)

দ্রাবিড়ের কোচিং প্রসঙ্গে এখনই মন্তব্য করতে চাননা রবিচন্দ্রন অশ্বিন

  • ভারতের বর্তমান টি-২০ দলের অধিনায়ক রোহিত শর্মাই বিশ্বকাপের আগে অশ্বিনকে ভারতীয় দলে ফেরানোর কথা বলেন। তাই কিউয়িদের বিরুদ্ধে টি-২০ সিরিজে ক্যাপ্টেন রোহিত কিন্তু প্রথম ম্যাচেই খেলান অশ্বিনকে।

রাহুল দ্রাবিড়ের কোচিং নিয়ে এখনই মন্তব্য করতে চাননা রবিচন্দ্রন অশ্বিন। রবি শাস্ত্রীর জায়গায় ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্বে এসেছেন ভারতের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড়। রাহুল-রোহিত জমানায় ভারতের সিনিয়র স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও সীমিত ওভারের ফর্ম্যাটে দারুণ কামব্যাক করেছেন। টি-২০ বিশ্বকাপের পর তবে ম্যাচের শেষে নতুন কোচ নিয়ে অশ্বিনকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এখনই সময় হয়নি কোচ দ্রাবিড়কে নিয়ে মন্তব্য করার।

ভারতের বর্তমান টি-২০ দলের অধিনায়ক রোহিত শর্মাই বিশ্বকাপের আগে অশ্বিনকে ভারতীয় দলে ফেরানোর কথা বলেন। তাই কিউয়িদের বিরুদ্ধে টি-২০ সিরিজে ক্যাপ্টেন রোহিত কিন্তু প্রথম ম্যাচেই খেলান অশ্বিনকে। এবং অশ্বিনও ক্যাপ্টেন রোহিতের আস্থার মর্যাদা রেখেছেন। কিউয়িদের বিরুদ্ধে ৪ ওভার বল করে ২৩ রানের বিনিময়ে ২টো গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছিলেন অশ্বিন। ১৪ তম ওভারে প্রথমে দুরন্ত ফর্মে থাকা মার্ক চ্যাপম্যান এবং তারপর ওই ওভারেই গ্লেন ফিলিপসকে ফেরান অশ্বিন। তার সেই সময়ই ম্যাচের মোড় ঘুরে যায় টিম ইন্ডিয়ার দিকে। 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ জেতার পর নতুন কোচের বিষয়ে অশ্বিন বলেন, ‘এই তো সবে শুরু। এখনই কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের বিষয় নিয়ে আমার মন্তব্য করাটা উচিত হবে না। তবে তিনি অনুর্ধ্ব-১৯ দলের সঙ্গে দীর্ঘদিন পরিশ্রম করে এই জায়গায় পৌঁছেছেন।’ তিনি আরও যোগ করেন, ‘তিনি সুযোগের ওপর কোনও কিছুই কিন্তু ছেড়ে দেন না। দলের প্রস্তুতি এবং দল গঠনের প্রক্রিয়াটাই তাঁর প্রধান কাজ। যাতে ড্রেসিংরুমে আবার সবার মুখে হাসি ফিরে আসে।’ দীর্ঘদিন ভারতের জার্সি চাপিয়ে টি-২০ ক্রিকেটে খেলার সুযোগ পাননি অশ্বিন। এই অশ্বিনই টি-২০ বিশ্বকাপের মঞ্চে চার বছর পর কামব্যাক করেন। এবং সেই টুর্নামেন্টের শুরুর দিকের ম্যাচে তাঁকে খেলাননি বিরাট। তবে সুযোগ পেতেই বিশ্বকাপের মঞ্চে তিনি নিজেকে প্রমাণ করে দেখান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দাপুটে জয় না পেলেও ম্যাচ জিতেছে ভারত। জয় দিয়েই টিম ইন্ডিয়ায় দ্রাবিড় যুগের সূচনা হয়ে গেল।

বন্ধ করুন