বাংলা নিউজ > ময়দান > The Hundred-র সমালোচকদের একহাত নিয়ে ECB-র প্রচেষ্টাকে সাধুবাদ জানালেন অশ্বিন
দ্য হান্ড্রডে হরমনপ্রীত কউর। ছবি- রয়টার্স।
দ্য হান্ড্রডে হরমনপ্রীত কউর। ছবি- রয়টার্স।

The Hundred-র সমালোচকদের একহাত নিয়ে ECB-র প্রচেষ্টাকে সাধুবাদ জানালেন অশ্বিন

  • দ্য হ্যান্ড্রেডে জেমিমা রডরিগেজ, হরমনপ্রীত কউর সহ একাধিক ভারতীয় মহিলা ক্রিকেটার খেলছেন। 

ইংল্যান্ডে ধুমধাম করে শুরু হয়ে গিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলশ ক্রিকেটের মস্তিষ্কপ্রসূত ১০০ বলের টুর্নামেন্ট দ্য হান্ড্রেড। তবে ক্রিকেটের এই নতুন ফর্ম্যাট ইতিমধ্যেই একাধিক বিশেষজ্ঞের সমালোচনা কুড়িয়েছে। তবে রবিচন্দ্রন অশ্বিন কিন্তু এই নতুন টুর্নামেন্ট বেশ উপভোগই করছেন।

যে কোন নতুন ধরনের জিনিসের ক্ষেত্রেই তাঁর সমালোচক থাকে। তাই এক্ষেত্রে তাঁর ব্যতিক্রম থাকবে এমন ভাবাটা ভুল। চিরাচিরত ক্রিকেটের বাইরে নিয়মে বেশ কিছু ফেরবদল ঘটিয়ে অনুষ্ঠিত হচ্ছে এই টুর্নামেন্টটি। এতেই ক্ষিপ্ত হয়েছেন অনেকে। তবে অশ্বিন কোন রাখঢাক না করে শুরুতেই এই টুর্নামেন্টের সমালোচকদের একহাত নিয়েছেন।

নিজের ইউটিউব চ্যানেলে অশ্বিন বলেন, ‘যারা এই ফর্ম্যাটের বিষয়টা ঠিক করে বুঝতে পারেনি তারাই ঘন ঘন ফর্ম্যাট ও অতিরিক্ত নিয়ম বদলের বিষয়ে অহেতুক মন্তব্য করেছে। বেশিরভাগই লোকই নতুন কিছুকে উৎসাহ দেওয়ার বদলে ভুল বুঝে তার সমালোচনাই করে। কোন সিনেমার সমালোচনা করতে হলে আগে তো সিনেমাটারে থিয়েটারে দেখা দরকার। থিয়েটার যাওয়ার অযৌক্তিক সমলাচোনার মানে হয় না। আমাদের এই প্রচেষ্টাকে সাধুবাদ জানানো উচিত।’

পাশপাশি অনেকে এই ফর্ম্যাট ক্রিকেটের ক্ষতি করবে বলে আশঙ্কা করলেও ভারতীয় অলরাউন্ডার মনে করেন না এতে ক্রিকেটারদের পারফরম্যান্সে কোন প্রভাব পড়বে। বরং তিনি মনে করেন এই টুর্নামেন্টকে বর্তমানের কঠিন পরিস্থিতিতে ক্রিকেটের এক উৎসব বলেই গণ্য করা উচিত। পাশপাশি দ্য হান্ড্রেড যে তিনি বেশ উপভোগ করছেন সেটাও জানাতে ভোলেননি ৩৪ বছর বয়সী ভারতীয় অলরাউন্ডার।

বন্ধ করুন