বাংলা নিউজ > ময়দান > মিস করেছি, জলদি ফিরছি-জার্সির ছবি দিয়ে বিশেষ বার্তা রবীন্দ্র জাদেজার

মিস করেছি, জলদি ফিরছি-জার্সির ছবি দিয়ে বিশেষ বার্তা রবীন্দ্র জাদেজার

রবীনদ্র জাদেজা। ফাইল ছবি

ভারত বনাম অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটি টেস্ট ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই। আর সেই দলে রয়েছেন রবীন্দ্র জাদেজা। তবে শোনা যাচ্ছে ২৪ জানুয়ারি তামিলনাড়ুর বিরুদ্ধে খেলতে নামবে সৌরাষ্ট্র। সেই রঞ্জির ম্যাচে খেলতে দেখা যাবে জাড্ডুকে।  

ভারতীয় দল ও ভক্তদের জন্য খুশির খবর। চোট থেকে ফিরে খেলা শুরু করতে চলেছেন টিম ইন্ডিয়ার অন্যতম সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ২৪ জানুয়ারি তামিলনাড়ুর বিরুদ্ধে খেলতে নামবে সৌরাষ্ট্র। আর সেই ম্যাচেই দেখা যেতে পারে জাদেজাকে।

গত বছর সেপ্টেম্বর মাসে ডান হাঁটুর অস্ত্রোপ্রচারের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে যান তিনি। অস্ত্রোপচার সফল হলেও এতদিন মাঠের বাইরে ছিলেন জাড্ডু। বর্তমানে জাতীয় ক্রিকেট একাডেমিতে অনুশীলন করছেন। ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম দুই ম্যাচের জন্য নির্বাচকরা ১৭ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছেন। যদিও বিসিসিআই জানিয়েছে, এনসিএর থেকে সম্পূর্ণ ফিট সার্টিফিকেট দেওয়া হলেই তবেই জাদেজাকে দলে নেওয়া হবে। দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে দিল্লিতে এবং শেষ দুটি টেস্ট হবে ধর্মশালা ও আহমেদাবাদে।

জানা গিয়েছে, জাদেজা গত কয়েকদিন ধরেই অনুশীলনে বোলিং এবং ব্যাটিং শুরু করেছেন। তবে মাঠে নামার আগে তাঁকে ফিটনেস পরীক্ষা দিতে হবে। জাদেজা চোটের জন্য গত সেপ্টেম্বর থেকে কোনও ক্রিকেট খেলতে পারেননি। শেষ ম্যাচ খেলেছেন জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টনে। অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে অংশগ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে অলরাউন্ডারের রঞ্জি খেলা উচিত বলে মনে করেছে এনসিএ এবং ভারতীয় টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা।

জাদেজা নিজেও টুইটারে পোস্ট করে জানিয়েছেন যে খুব দ্রুতই তিনি ফিরছেন। নিজের জার্সির ছবি পোস্ট করেছেন জাদেজা, বিশেষ বার্তা দিয়ে-

ফিট জাদেজা বারবার দেখিয়েছেন যে তিনি ঘরে এবং বিদেশের মাঠে ভারতীয় দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ ক্রিকেটার। বর্তমান সময়ে তাঁকে দলে আরও প্রয়োজন বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। কারণ সম্প্রতি গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে মাঠের বাইরে উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্ত। জাদেজার দলে অন্তর্ভুক্তি হলে শক্তি অনেকটাই বাড়বে ভারতের। জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন একসঙ্গে প্রধান স্পিনারের ভূমিকা পালন করেন। তাদের জুটিতে বিপক্ষের মিডিল অর্ডার ব্যাটাররা ল্যাজেগোবরে হয়ে যান। দলের প্রয়োজনীয় উইকেটটাও তারা তুলে আনেন।

জাদেজার ফিটনেসের দিকে তাকিয়ে রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দীর্ঘদিন ধরে জাতীয় দলের সঙ্গে নেই তিনি। ফলে কতটা ফিটনেস রয়েছে তা নিয়ে সংশয় রয়েছে। ঠিক সেই জন্য মাঠে নামার আগে ফিটনেস পরীক্ষা দিতে হবে জাড্ডুকে।

বর্ডার-গাভাসকর ট্রফির ফলাফল ভারত এবং অস্ট্রেলিয়া উভয়ের জন্যই তাৎপর্যপূর্ণ। কারণ, এই সিরিজের ফলাফলই জুনে ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে সাহায্য করবে। ফাইনালে ওঠার জন্য ভারতকে সিরিজ জিততে হবে। এই সিরিজ জিতে যদি ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছায় তাহলে প্রথম দল হিসেবে পরপর দুবার ফাইনাল খেলার কৃতিত্ব অর্জন করবে টিম ইন্ডিয়া।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘শক্তিশালী ভারত গড়তে বিজেপিকে ভোট দিন’ বারাণসীর বিশিষ্ট মানুষদের চিঠি মোদীর দিল্লিতে ছেলেকে দেখে আর বাড়ি ফেরা হল না, লোকাল থেকে পড়ে মৃত্যু CPM নেতার বিশ্ব থাইরয়েড দিবসে জানুন থাইরয়েডকে নিয়ন্ত্রণে রাখার টিপস হ্যান্ডসাম বিদেশির সাথে কফি ডেট! হার্দিকের সঙ্গে ডিভোর্স নিয়ে মুখ খুললেন নাতাশা অবশেষে ফিরল লাল! সিটিকে হারিয়ে FA কাপ জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের, বিদায় কোচকে? ভোট ব্যাঙ্কের জন্য ‘মুজরা নাচছে’ ইন্ডিয়া জোট, তীব্র আক্রমণ মোদীর আগে যা বলেছিলেন, তার থেকে বেশিই আসন পাবে BJP! বললেন ‘মোদী-বিরোধী’ নেতা সিবিএসই-র সিনিয়র সেকেন্ডারির সিলেবাস প্রকাশিত হল, কোথায় দেখবেন? বই কী থাকছে? পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের 'আমি দিদিমণি বলছি,' মোবাইল অ্য়াপে গলা বদলে ৭ ছাত্রীকে ধর্ষণ, ধরে ফেলল পুলিশ

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.