বাংলা নিউজ > ময়দান > বক্সিং ডে টেস্টে জাদেজা এমন এক নজির গড়েন, যা ধোনি ও কোহলি ছাড়া আর কোনও ভারতীয় ক্রিকেটারের নেই
বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।
বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।

বক্সিং ডে টেস্টে জাদেজা এমন এক নজির গড়েন, যা ধোনি ও কোহলি ছাড়া আর কোনও ভারতীয় ক্রিকেটারের নেই

  • ধোনি ও বিরাটের সঙ্গে একাসনে বসা গর্বের, সোশ্যাল মিডিয়ায় জানালেন টিম ইন্ডিয়ার তারকা অল-রাউন্ডার।

বিরল কৃতিত্ব সন্দেহ নেই। মলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এমন এক মাইলস্টোন স্থাপন করেন রবীন্দ্র জাদেজা, যা এর আগে ভারতীয় ক্রিকেটের ইতিহাসে মাত্র দু'জনের দখলে ছিল। জাদেজা হলেন তৃতীয় ক্রিকেটার, যিনি এলিট লিস্টে জায়গা করে নিলেন।

জাদেজা মেলবোর্নে কেরিয়ারের ৫০ নম্বর টেস্ট খেলতে নামেন। বক্সিং ডে টেস্টের প্রথম একাদশে নাম তুলে ফেলার সঙ্গে সঙ্গেই জাদেজা তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে দেশের হয়ে তিন ফর্ম্যাটেই অন্তত ৫০টি করে ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করেন।

জাদেজার আগে এই নজির রেয়েছে মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির। ধোনি বর্ণোজ্জ্বল কেরিয়ারে ৯০টি টেস্ট, ৩৫০টি ওয়ান ডে ও ৯৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। কোহলি এ পর্যন্ত ৮৭টি টেস্ট, ২৫১টি ওয়ান ডে ও ৮৫টি আন্তর্জাতিক টি-২০ খেলেছেন। জাদেজা খেলেছেন ৫০টি টেস্ট, ১৬৮টি ওয়ান ডে ও ৫০টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ।

এমন বিরল নজির গড়ার পর জাদেজা সোশ্যাল মিডিয়ায় জানান, ধোনি ও কোহলির সঙ্গে একাসনে বসে পড়া গর্বের। তাঁর উপর আস্থা রাখার জন্য জাদেজা বিসিসিআইকে ছাড়াও ধন্যবাদ জানান সতীর্থ ও সাপোর্ট স্টাফদের।

টুইটারে জাদেজা লেখেন, ‘মাহি ভাই ও বিরাটের পাশাপাশি ভারতের হয়ে তিন ফর্ম্যাটেই ৫০টি করে ম্যাচ খেলা গর্বের। আমার উপর বিশ্বাস রাখার জন্য এবং আমাকে সমর্থন করার জন্য অনেক ধন্যবাদ বিসিসিআইকে, আমার সতীর্থদের ও অসাধারণ সাপোর্ট স্টাফদের।’

বন্ধ করুন