বাংলা নিউজ > ময়দান > খারাপ সময়ে ধোনির একটি পরামর্শই বদলে দিয়েছিল ব্যাটসম্যান জাদেজার ভাগ্য
রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।
রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার।

খারাপ সময়ে ধোনির একটি পরামর্শই বদলে দিয়েছিল ব্যাটসম্যান জাদেজার ভাগ্য

  • বিগত কয়েক বছরে বলের পাশাপাশি ব্যাট হাতে জাদেজার সাফল্য কিন্তু নজর কাড়া।

বর্তমান বিশ্বে মতান্তরে সর্বসেরা ভারতীয় ক্রিকেট দল। বিগত কয়েক বছরে দলের সাফল্যের পিছনে যে সকল ক্রিকেটারদের অবদান সবথেকে বেশি, তাঁদের মধ্যে অন্যতম হলেন রবীন্দ্র জাদেজা। বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতে তাঁর সাফল্য, নিঃসন্দেহে ভারতীয় ক্রিকেট দলকে ভারসাম্য জুগিয়েছে। 

তবে ছবিটা মাত্র কয়েক বছর আগে বেশ অনেকটাই ভিন্ন ছিল। ঘরোয়া ক্রিকেটে একাধিক ৩০০ করলেও আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাট হাতে সেই ফর্ম ও দক্ষতা একেবারেই দেখাতে পারছিলেন না জাড্ডু। তবে সেই সময়েই তাঁর সাহায্যে এগিয়ে এসেছিলেন খোদ মহেন্দ্র সিং ধোনি, দিয়েছিলেন সামান্য এক পরামর্শ। 

২০১৫ সালের বিশ্বকাপের স্মৃতিচারণ করে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে এক সাক্ষাৎকারে জাদেজা জানান, ‘আমার মনে আছে ও আমায় বলেছিল যে আমি এমন এমন বলে এমন শট খেলার চেষ্টা করছি যা উপযুক্ত নয়। আমি নিজেও বুঝতে পারছিলাম শট নির্বাচন করতে আমার ভুল হচ্ছে। আমি সেই সময় শট খেলব কি খেলব না, এই নিয়ে দ্বিধায় থাকতাম। তবে এখন আমি নিজেকে একটু সময় দিতে পছন্দ করি এবং মানসিকভাবে শট খেলার আগে নিশ্চিত থাকি। আমি জানি শুরুতে সময় লাগলেও পরে আমি সেটা পুষিয়ে দিতে পারব।’

তবে শট নির্বাচনে সমস্যা থাকলেও শর্ট বল খেলত তাঁর কোনদিন কোন সমস্যায় পড়তে হয়নি বলে দাবি করেন জাদেজা। শর্ট বল ভালভাবে খেলতে পারলে যে আত্মবিশ্বাস বেড়ে যায়, তা স্বীকার করে নিচ্ছেন ভারতীয় অলরাউন্ডার। আসন্ন ইংল্যান্ড সফরেও দল সাফল্যের জন্য তাঁর অলরাউন্ড পারফর্ম্যান্সের দিকেই ফের তাকিয়ে থাকবে।

বন্ধ করুন