বাংলা নিউজ > ময়দান > Ravindra Jadeja Ruled Out Of Asia Cup: ঘোর দুঃসংবাদ ভারতীয় শিবিরে, এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন জাদেজা, বদলি পাঠাল BCCI
হতাশার হাসি রবীন্দ্র জাদেজার। ছবি- রয়টার্স (REUTERS)

Ravindra Jadeja Ruled Out Of Asia Cup: ঘোর দুঃসংবাদ ভারতীয় শিবিরে, এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন জাদেজা, বদলি পাঠাল BCCI

  • সুপার ফোরের কঠিন লড়াইয়ের আগে ধাক্কা লাগল টিম ইন্ডিয়ায়। তড়িঘড়ি জাদেজার পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করল ভারতী বোর্ড।

এশিয়া কাপের সুপার ফোরের কঠিন লড়াইয়ের আগে জোর ধাক্কা লাগল ভারতীয় শিবিরে। চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন তারকা অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা।

বিসিসিআই তড়িঘড়ি রবীন্দ্রর পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করে। জাদেজার বদলি হিসেবে দুবাইয়ে ভারতীয় দলের সঙ্গে যোগ দিচ্ছেন স্পিনার অল-রাউন্ডার অক্ষর প্যাটেল। অক্ষরকে প্রাথমিকভাবে এশিয়া কাপের স্ট্যান্ড-বাই হিসেবে বেছে রেখেছিলেন জাতীয় নির্বাচকরা। তিনি মূল স্কোয়াডে ঢুকে পড়লেন। স্ট্যান্ড-বাই রইলেন শ্রেয়স আইয়ার ও দীপক চাহার।

বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় যে, জাদেজা ডান হাঁটুতে চোট পেয়েছেন। ফলে তিনি আর চলতি এশিয়া কাপে মাঠে নামতে পারবেন না। জাদেজা আপাতত বোর্ডের মেডিক্যাল টিমের নজরদারিতে রয়েছেন। তার বদলি হিসেবে দলে ঢোকা অক্ষর প্যাটেলর তাড়াতাড়িই দুবাইয়ে জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন।

জাদেজা চলতি এশিয়া কাপে ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে দুর্দান্ত ফর্মে ছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট হাতে দলের হয়ে যুগ্ম সর্বোচ্চ ৩৫ রান করেন তিনি। পরে ২ ওভার বল করে মাত্র ১১ রান খরচ করেন রবীন্দ্র। যদিও কোনও উইকেট পাননি তিনি।

আরও পড়ুন:- England T20 World Cup Squad: চমক বলে চমক! বিশ্বকাপের দল থেকেই কিনা আগ্রাসী ওপেনারকে বাদ দিল ইংল্যান্ড

হংকংয়ের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে ব্যাট করতে নামার সুযোগ হয়নি জাদেজার। তবে ৪ ওভার বল করে ১৫ রানের বিনিময়ে ১টি উইকেট নেন তিনি। এছাড়া নিজাকত খানকে সরাসরি থ্রোয়ে দুর্দান্ত রান-আউট করেন রবীন্দ্র। প্রথম ম্যাচে ১টি ক্যাচ ধরেন তারকা অল-রাউন্ডার। স্বাভাবিকভাবেই চলতি এশিয়া কাপে জাদেজার অভাব টের পেতে পারে টিম ইন্ডিয়া।

অক্ষর প্যাটেল অবশ্য জাদেজার অভাব ঢাকার ক্ষমতা রাখেন। বোলিংয়ের পাশাপাশি তাঁর ব্যাটের হাতটাও মন্দ নয়। তবে ফিল্ডিংয়ে জাদেজার মতো ক্ষীপ্রতা দেখানো মুশকিল প্যাটেলের পক্ষে। উল্লেখ্য, রবীন্দ্র জাদেজা কিছুদিন আগেই চোট পেয়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন। সুতরাং, তাঁর কামব্যাক দীর্ঘস্থায়ী হল না।

আরও পড়ুন:- INDA vs NZA: মুকেশের ৫ উইকেট, T20-র ঢংয়ে মারকাটারি হাফ-সেঞ্চুরি অভিমন্যু ঈশ্বরনের, নিউজিল্যান্ডকে জবাব দিচ্ছে ভারত

এশিয়া কাপের জন্য ভারতের পরিবর্তিত স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল (ভাইস ক্যাপ্টেন), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), দীপক হুডা, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, আবেশ খান।
স্ট্যান্ড-বাই: শ্রেয়স আইয়ার ও দীপক চাহার।

বন্ধ করুন