বাংলা নিউজ > ময়দান > চোট সারেনি, বাংলাদেশে ODI সিরিজের বাইরে জাদেজা, সুযোগ পাবেন বাংলার শাহবাজ?

চোট সারেনি, বাংলাদেশে ODI সিরিজের বাইরে জাদেজা, সুযোগ পাবেন বাংলার শাহবাজ?

রবীন্দ্র জাদেজা (Instagram)

এশিয়া কাপ চলাকালীন জাদেজা চোট পেয়েছিলেন। আকস্মিক সেই চোটের ফলে টুর্নামেন্টের মাঝপথেই তাঁকে দেশে ফিরতে হয়। তাঁর হাটুতে অপারেশন হয়েছে। বর্তমানে রিহ্যাবের মধ্যে দিয়ে যাচ্ছেন তিনি। ফলে ৩৩ বছর বয়সি এই অলরাউন্ডারের খেলা হয়নি টি-২০ বিশ্বকাপ।

শুভব্রত মুখার্জি: আশঙ্কা ছিলই,আর সেই আশঙ্কাকেই সত্যি করে বাংলাদেশের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন রবীন্দ্র জাদেজা। গতকালকেই হিন্দুস্তান টাইমস বাংলার তরফে এই খবরটি জানানো হয়েছিল। আর এই খবরেই আজ অফিসিয়াল শিলমোহর পড়ল। পুরনো চোট না সারার কারণে বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন সমর্থকদের আদরের 'জাড্ডু'। যদিও এখন পর্যন্ত তাঁকে রাখা হয়েছে টেস্ট স্কোয়াডে। যা অবস্থা তাতে করে টেস্টেও তাঁর না খেলার সম্ভাবনা বেশি।

উল্লেখ্য এশিয়া কাপ চলাকালীন জাদেজা চোট পেয়েছিলেন। আকস্মিক সেই চোটের ফলে টুর্নামেন্টের মাঝপথেই তাঁকে দেশে ফিরতে হয়। তাঁর হাটুতে অপারেশন হয়েছে। বর্তমানে রিহ্যাবের মধ্যে দিয়ে যাচ্ছেন তিনি। ফলে ৩৩ বছর বয়সি এই অলরাউন্ডারের খেলা হয়নি টি-২০ বিশ্বকাপ। সেই চোট এখনো সারেনি জাদেজার। তাঁকে খেলার ছাড়পত্র দেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল দল। ৪ ডিসেম্বর থেকে ঢাকাতে শুরু হবে ওয়ানডে সিরিজ। ফলে সেই সিরিজে আর খেলা হচ্ছে না জাদেজার। দুই ম্যাচের টেস্ট সিরিজে তিনি খেলবেন কিনা সেই বিষয়ে এখনও কিছু বলা হয়নি। বিসিসিআইয়ের তরফে এক মিডিয়া রিলিজে বলা হয়েছে 'মি: রবীন্দ্র জাদেজাকে পাওয়া যাবে কিনা তা নির্ভর করছে তাঁর ফিটনেসের উপরে।' সূত্রের খবর বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদকে, জাদেজার পরিবর্ত হিসেবে বেছে নিতে পারে বিসিসিআই।

প্রসঙ্গত সবেমাত্র নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ সিরিজ খেলা শেষ করেছে ভারতীয় দল। এবার ৫০ ওভারের ফর্ম্যাটে খেলাতে মনোনিবেশ করবে তাঁরা। ডিসেম্বর মাসে বাংলাদেশ সফরে যাচ্ছে ভারতীয় দল। সেখানে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে তাঁরা। এরপর দুটি টেস্টেও মুখোমুখি হবে দুই দেশ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেতে ভারতের জন্য খুব গুরুত্বপূর্ণ এই সিরিজ। ভারত আপাতত ক্রমতালিকায় চার নম্বরে রয়েছে। তাঁদের জয়ের পার্সেন্টাইল ৫২%। এই সিরিজে তাঁদের বড় ব্যবধানে জিততেই হবে। ফলে তাঁদের সামনে সুযোগ আসবে ফাইনাল খেলার। এই সিরিজের পরবর্তীতে ফেব্রুয়ারি-মার্চ মাসে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া দল।

বন্ধ করুন