বাংলা নিউজ > ময়দান > চোট এখনও সারেনি, বাংলাদেশ সফরে অনিশ্চিত জাদেজা, টেস্ট টিমে পরিবর্ত হতে পারেন সূর্য

চোট এখনও সারেনি, বাংলাদেশ সফরে অনিশ্চিত জাদেজা, টেস্ট টিমে পরিবর্ত হতে পারেন সূর্য

রবীন্দ্র জাদেজা।

টেস্টে জাদেজার বদলে সূর্যকুমার যাদবকে দলে সুযোগ দেওয়া হতে পারে বলে খবর। অনেকের মতে আবার দলে সুযোগ পেতে পারেন সরফরাজ খানও। তবে যেহেতু গোটা ভারতীয় সিনিয়র নির্বাচক প্যানেলকে আপাতত সরিয়ে দেওয়া হয়েছে, ফলে পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণার বিষয়টি এখনও কিছুটা হলেও ঝুলে রয়েছে।

শুভব্রত মুখার্জি: ২০২২ সালে সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত এশিয়া কাপের সময়েই চোট পেয়েছিলেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। চোট এতটাই গুরুতর ছিল যে, তাঁকে অস্ত্রোপচারও করাতে হয়। আর সেই কারণেই সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা হয়নি তাঁর। প্রসঙ্গত কয়েক দিন পরেই বাংলাদেশ সফরে যাবে ভারতীয় দল। সেই দলেও নির্বাচিত হয়েছিলেন জাদেজা। তবে সূত্রের খবর, চোট এখনও পুরোপুরি সারেনি। ফলে এই সফরে সম্ভবত যাওয়া হচ্ছে না তাঁর। তাঁর পরিবর্তে এই সফরের টেস্ট দলে জায়গা পেতে পারেন সূর্যকুমার যাদব।

আরও পড়ুন: আমার টিম, আমার সিদ্ধান্ত- উমরান, সঞ্জুকে না খেলানোর অজুহাত হার্দিকের

উল্লেখ্য এশিয়া কাপ চলাকালীন আকস্মিক দুর্ঘটনার শিকার হন জাদেজা। সেই কারণে টুর্নামেন্টের মাঝ পথেই তাঁকে দেশে ফিরতে হয়েছিল। ৩৩ বছর বয়সি অলরাউন্ডার জাদেজা ভারতীয় দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ক্রিকেটার। ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিংয়ে অনবদ্য তিনি। শীঘ্রই তাঁর পরিবর্তের নাম ঘোষণা করা হবে। যা খবর তাতে, টেস্টে জাদেজার বদলে সূর্যকুমার যাদবকে দলে সুযোগ দেওয়া হতে পারে। অনেকের মতে আবার দলে সুযোগ পেতে পারেন সরফরাজ খানও। গত রঞ্জি ট্রফিতে যিনি ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। তবে যেহেতু গোটা ভারতীয় সিনিয়র নির্বাচক প্যানেলকে আপাতত সরিয়ে দেওয়া হয়েছে, ফলে পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণার বিষয়টি এখনও কিছুটা হলেও ঝুলে রয়েছে।

আরও পড়ুন: এই নিয়ে দ্বিতীয়বার আন্তর্জাতিক T20 ম্যাচ টাই হলেও সুপার ওভারে নিষ্পত্তি হল না

অন্যদিকে এই মুহূর্তে দুরন্ত ফর্মে রয়েছেন সূর্যকুমার। টি-২০ বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করার পাশাপাশি তিনি নিউজিল্যান্ড সফরেও রয়েছেন ভালো ফর্মে। টি-২০ সিরিজে কিউয়িদের বিরুদ্ধে একটি দুরন্ত শতরানও করেন তিনি। উল্লেখ্য ডিসেম্বরে বাংলাদেশ সফরে যাচ্ছে ভারতীয় দল। সেখানে তাঁরা ৩টি ওয়ানডে এবং ২টি টেস্ট খেলবে। এই সিরিজটি ভারতের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইতে ভারত চার নম্বরে রয়েছে। তাদের জয়ের পরিসংখ্যান ৫২.০৮ শতাংশ। এই সিরিজে তাদের শুধু জিতলেই চলবে না। বড় ব্যবধানে তদের জিততে হবে। তবেই ভারতের সামনে সুযোগ থাকবে ফাইনালে যাওয়ার।

বন্ধ করুন