বাংলা নিউজ > ময়দান > চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে অনিশ্চিত হয়ে পড়লেন রবীন্দ্র জাদেজা, শুভমন গিল
চোটের কবলে শুভমন গিল এবং রবীন্দ্র জাদেজা দুই ক্রিকেটারই।
চোটের কবলে শুভমন গিল এবং রবীন্দ্র জাদেজা দুই ক্রিকেটারই।

চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে অনিশ্চিত হয়ে পড়লেন রবীন্দ্র জাদেজা, শুভমন গিল

  • রবীন্দ্র জাদেজার লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে এবং অক্ষর প্যাটেলের স্ট্রেস ফ্র্যাকচার হয়েছে বলে খবর।

ভারতের বেশ কয়েকজন ক্রিকেটারের চোট রয়েছে। যে কারণে বিসিসিআই-এর নির্বাচক কমিটি দক্ষিণ আফ্রিকা সফরের জন্য দল ঘোষণা করতে বিলম্ব করছে। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, অন্তত চারজন খেলোয়াড় - রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শুভমান গিল এবং ইশান্ত শর্মা দক্ষিণ আফ্রিকা সফরের জন্য অনিশ্চিত হয়ে পড়েছেন। কারণ এই চার ক্রিকেটারের সম্পূর্ণ ফিট হতে মাস খানেক সময় লেগে যাবে।

বাঁ-হাতি স্পিনাররা ভারতের শক্তি। বিশেষ করে ঘরের মাঠে। কিন্তু জাদেজা এবং অক্ষর প্যাটেল দু'জনে একসঙ্গে আনফিট থাকায় নির্বাচকেরা একটু সমস্যাতেই পড়েছেন।দক্ষিণ আফ্রিকা সফরের জন্য এই মুহূর্তে নির্বাচকদের হাতে এই দু'জনের ব্যাকআপ নাও থাকতে পারে। রবীন্দ্র জাদেজার লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে এবং অক্ষর প্যাটেলের স্ট্রেস ফ্র্যাকচার হয়েছে বলে খবর। যাই হোক না কেন, দক্ষিণ আফ্রিকা  রবিচন্দ্রন অশ্বিন প্রধান স্পিনার হবেন, এমনটাই আশা করা হচ্ছে। 

জাদেজা মুম্বইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট চোটের কারণে খেলতে পারেননি। অক্ষর প্যাটেল খারাপ না খেললেও, নিজের চেনা ছন্দে ছিলেন না। বোর্ডের এক সূত্রের তরফে জানান হয়েছে যে, জাদেজার লিগামেন্ট ছিঁড়ে গিয়েছে। ফিট হয়ে উঠতে কয়েক মাস সময় লেগে যাবে এবং যদি তাঁর অস্ত্রোপচার করতে হয়, সে ক্ষেত্রে ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগে তিনি পুরো ফিট হয়ে উঠবেন।

মুম্বই টেস্টের আগে বিসিসিআই জাদেজার না খেলার কারণ হিসেবে একটা বিবৃতি জানিয়েছে, ‘অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা কানপুরে প্রথম টেস্ট ম্যাচের সময় ডান হাতে চোট পেয়েছিলেন। স্ক্যান করার পর দেখা গিয়েছে, সেখানে ফুলে রয়েছে। ওকে বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে এবং সেই কারণেই তাঁকে মুম্বইতে দ্বিতীয় টেস্ট থেকে বাদ দেওয়া হয়।’

বন্ধ করুন