বাংলা নিউজ > ময়দান > ইরফান পাঠানকে টপকে ভারতীয় হিসাবে এশিয়া কাপে রেকর্ড গড়লেন রবীন্দ্র জাদেজা

ইরফান পাঠানকে টপকে ভারতীয় হিসাবে এশিয়া কাপে রেকর্ড গড়লেন রবীন্দ্র জাদেজা

এশিয়া কাপে রেকর্ড গড়লেন রবীন্দ্র জাদেজা (ছবি:রয়টার্স) (REUTERS)

রবীন্দ্র জাদেজা ২০১০ থেকে ২০২২ পর্যন্ত অনুষ্ঠিত ছয়টি এশিয়া কাপ টুর্নামেন্টে অংশগ্রহণ করেছেন। এখন পর্যন্ত এশিয়া কাপে ২৩টি উইকেট নিয়েছেন তিনি। জাদেজা এই টুর্নামেন্টে ২২টি উইকেট নেওয়া প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠানকে টপকে গিয়েছেন।

এশিয়া কাপে বিস্ময়কর কাজ করে দেখালেন রবীন্দ্র জাদেজা। নতুন এই কীর্তি অর্জনকারী প্রথম ভারতীয় ক্রিকেটার হয়ে উঠলেন তিনি। টিম ইন্ডিয়ার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা বুধবার এশিয়া কাপ টুর্নামেন্টের ইতিহাসে ভারতের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছিলেন। ২০২২ এশিয়া কাপের সংস্করণে দুবাইয়ে হংকংয়ের বিরুদ্ধে তার দলের গ্রুপ ‘এ' ম্যাচের সময় অলরাউন্ডার এই কৃতিত্ব অর্জন করেছিলেন। ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন রবীন্দ্র জাদেজা। বিপজ্জনক চেহারার ব্যাটসম্যান বাবর হায়াতের উইকেট তুলে নেন জাদেজা। জাড্ডু তাঁর চার ওভারে ১৫ রান দিয়ে ১ উইকেট নিতে সক্ষম হয়েছেন।

আরও পড়ুন… Asia Cup: টাইগার-সিংহের চরম লড়াই, লঙ্কা দলে বিশ্বমানের বোলার নেই বলে পাল্টা তোপ বাংলাদেশের

রবীন্দ্র জাদেজা ২০১০ থেকে ২০২২ পর্যন্ত অনুষ্ঠিত ছয়টি এশিয়া কাপ টুর্নামেন্টে অংশগ্রহণ করেছেন। এখন পর্যন্ত এশিয়া কাপে ২৩টি উইকেট নিয়েছেন তিনি। জাদেজা এই টুর্নামেন্টে ২২টি উইকেট নেওয়া প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠানকে টপকে গিয়েছেন। রবীন্দ্র জাদেজা ২০১০ সালে তাঁর প্রথম এশিয়া কাপে চারটি উইকেট নিয়েছিলেন।তারপর ২০১২ সালে একটি উইকেট শিকার করেছিলেন। টুর্নামেন্টের ২০১৪ সংস্করণে সাতটি উইকেট নিয়েছিলেন জাদেজা। তিনি ২০১৬ সালে তিনটি উইকেট নিয়েছিলেন। এর পরে, তিনি ২০১৮ এশিয়া কাপে সাত উইকেট নিতে সফল হন জাড্ডু। একই সঙ্গে চলতি এশিয়া কাপে এটি তার প্রথম উইকেট।

আরও পড়ুন… সর্বকালের সেরা অফস্পিনার কে? KKR তারকার দাবিতে অনেকেই অবাক হবেন

বল হাতে তাঁর সবচেয়ে সফল এশিয়া কাপ ছিল ২০১৮ সাল। ওই মরশুমে চারটি ম্যাচে তিনি ২২.২৮ গড়ে এবং ৪.৪৫ ইকোনমি রেটে সাতটি উইকেট নিয়েছিলেন। টুর্নামেন্টে তাঁর সেরা বোলিং পরিসংখ্যান ছিল ৪/২৯। রবীন্দ্র জাদেজা বোলিং চার্টে পঞ্চম স্থানে ছিলেন এবং জসপ্রীত বুমরাহ (৮) এবং কুলদীপ যাদব (১০) এর পরে টুর্নামেন্টে ভারতের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন। তবে এশিয়া কাপের ইতিহাসে সবচেয়ে সফল বোলার হলেন শ্রীলঙ্কার মুথাইয়া মুরলিধরন (৩০), লাসিথ মালিঙ্গা (২৯), অজন্তা মেন্ডিস (২৬) এবং পাকিস্তানের সঈদ আজমল (২৫)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 18 ওভার শেষে Los Angeles Knight Riders-র স্কোর 130/5

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.