বাংলা নিউজ > ময়দান > Video- ফের বাইশ গজে 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'! এখনও কি আছে সেই স্পিড?
বল হাতে শোয়েব আখতার (ছবি:গেটি ইমেজ)
বল হাতে শোয়েব আখতার (ছবি:গেটি ইমেজ)

Video- ফের বাইশ গজে 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'! এখনও কি আছে সেই স্পিড?

  • বহুদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন আখতার। বহুদিন তাঁকে বল করতে দেখেনি বিশ্ব। তবে আবার বাইশ গজে নামলেন শোয়েব, একেবারে বল হাতে। শুধু নামলেনই না নিজের পুরানো স্টাইলে বোলিংও করলেন।

তাঁর বোলিং অ্যাকশন বছরের পর বছর ধরে বাইশ গজের ব্যাটারদের ঘুম উড়িয়েছিল। তাঁর গতিকে ভয় পেতেন বিশ্বের বড় বড় ব্যাটার। একটা সময় তিনিই অনেকেরই দুঃস্বপ্ন হয়ে উঠেছিলেন। তিনি পাকিস্তানের স্পিড স্টার শোয়েব আখতার। যিনি বিশ্ব ক্রিকেটে আর একটি নামে পরিচিত, সেটা হল 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'। বহুদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন আখতার। বহুদিন তাঁকে বল করতে দেখেনি বিশ্ব। তবে আবার বাইশ গজে নামলেন শোয়েব, একেবারে বল হাতে। শুধু নামলেনই না নিজের পুরানো স্টাইলে বোলিংও করলেন। 

শোয়েব আখতার নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ক্লিপ শেয়ার করেছেন। যেখানে দেখা যাচ্ছে শোয়েব নিজের পুরানো স্টাইলে বোলিং করছেন। ভিডিয়োটি শেয়ার করার পাশাপাশি একটি বার্তাও লেখেন আখতার। তিনি লেখেন, ‘ইসলামাবাদ ক্লাবের এই সুন্দর নতুন মাঠে অনেকদিন পর মজা করলাম।’ যদিও ভিডিয়োতে আখতারের সেই পুরানো গতিকে খুঁজে পাওয়া যায়নি। তবে ডেলিভারিতে সেই পুরানো মেজাজটাই রয়েছে।

২০০৩ বিশ্বকাপের সময় ১৬১কিলোমিটার প্রতি ঘন্টায় (১০০.৩mph) তার ভয়াবহ বোলিং-এর গতি দেখেছিল বিশ্বক্রিকেট। এরপরেই 'দ্য রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'-এর ক্যারিয়ার এক অন্য উচ্চতায় পৌঁছে গিয়েছিল। সাময়িক সময়ে ৪৬ বছর বয়সী পাকিস্তানের এই বোলারের সেই গতির রেকর্ডের কাছাকাছিও কেউ যেতে পারছেন না। যদিও বাহুর গতি আর নাও থাকতে পারে। শোয়েব আখতারের ১৭৮টি টেস্ট উইকেট নিয়েছেন সঙ্গে তিনি একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ২৪৭টি উইকেট শিকার করেছেন। কিন্তু তার পরিসংখ্যানের চেয়ে এই গতি ছিল তার অভূতপূর্ব একটি রেকর্ড। যা তাকে বিশ্বের নজরে এক অন্য জায়গায় বসিয়েছে।

বন্ধ করুন