বাংলা নিউজ > ময়দান > ZIMvIND: ১২ বছর এই রেকর্ড ছিল মর্গ্যানের, ২২ দিনেই ভেঙে দিলেন জিম্বাবোয়ের তারকা

ZIMvIND: ১২ বছর এই রেকর্ড ছিল মর্গ্যানের, ২২ দিনেই ভেঙে দিলেন জিম্বাবোয়ের তারকা

সিকন্দর রাজা। ছবি টুইটার

এদিন প্রথমে ব্যাট করে ভারত ৮ উইকেটে ২৮৯ রান করতে সমর্থ হয়। শুভমন গিল অনবদ্য ১৩০ রানের একটি ইনিংস খেলে। জবাবে ব্যাট করতে নেমে অল্প রানের মধ্যেই নিজেদের প্রথম পাচ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবোয়ে।

শুভব্রত মুখার্জি: ব্যাট হাতে স্বপ্নের ফর্মে রয়েছেন সিকন্দার রাজা। গত বাংলাদেশ সিরিজে কার্যত একার হাতে দলকে সিরিজ জিতিয়েছেন। ভারতের বিরুদ্ধে সিরিজে প্রথম দুটো ম্যাচে সেভাবে সুবিধা করতে না পারলেও তৃতীয় ম্যাচে স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় ধরা দিলেন তিনি। অনবদ্য শতরান করে দলকে একেবারে জয়ের দোরগোড়ায় পৌঁছে দিয়েছিলেন তিনি। যদিও ফিনিশিং টাচটুকু তার পক্ষে দেওয়া সম্ভব হয়নি। তবে এই শতরান গড়ার মধ্যে দিয়েই এক অনন্য নজির তৈরি করেছেন তিনি।

ওয়ানডে ক্রিকেট ইতিহাসে ব্যাটিং অর্ডারে ৫ বা তার পরে নেমে রান তাড়া করার সময় এক ক্যালেন্ডার বর্ষে সর্বাধিক শতরান করার নজির গড়লেন তিনি। তার ঝুলিতে এই মুহূর্তে এক বছরে রয়েছে তিনটি শতরান। গোটা বছর শেষ হতে এখনও দীর্ঘ সময় বাকি। ফলে এই শতরানের সংখ্যা বাড়ার সম্ভাবনাই বেশি রয়েছে। কাকাতলীয়ভাবে রাজার সবকটি শতরান এসেছে চলতি মাসেই অর্থাৎ অগস্টে। আর এই নজির গড়ে রাজা টপকে গিয়েছেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক ইয়ন মর্গ্যানকে। যিনি ২০১০ সালে ২টি শতরান করেছিলেন।

এদিন প্রথমে ব্যাট করে ভারত ৮ উইকেটে ২৮৯ রান করতে সমর্থ হয়। শুভমন গিল অনবদ্য ১৩০ রানের একটি ইনিংস খেলে। জবাবে ব্যাট করতে নেমে অল্প রানের মধ্যেই নিজেদের প্রথম পাচ উইকেট হারিয়ে ফেলে জিম্বাবোয়ে। এই সময় শন উইলিয়ামসকে সঙ্গী করে লড়াই শুরু করেন সিকন্দার রাজা। ৯৫ বলে অনবদ্য ১১৫ রানের একটি ইনিংস খেলেন তিনি। তার ইনিংস সাজানো ছিল ৯ টি চার এবং তিনটি ছয়ে। তবে অল্পের জন্য দলকে কাঙ্ক্ষিত জয় এনে দিতে পারেননি। ২৭৬ রানেই অলআউট হয়ে যায় জিম্বাবোয়ে। ফলে ১৩ রানে ম্যাচ হারতে হয় তাদের।

বন্ধ করুন