ঘটনায় হতবাক আরসিবি অধিনায়ক বিরাট কোহলি।
ঘটনায় হতবাক আরসিবি অধিনায়ক বিরাট কোহলি।

না জানিয়েই বদলে গেল RCB সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট, অবাক বিরাট

  • বিভিন্ন সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে দলের প্রোফাইল পিকচার মুছে দিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুি কর্তৃপক্ষের হঠকারি সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেছেন দলের অধিনায়ক বিরাট কোহলি।

খেলোয়াড় ও ফ্যানদের না জানিয়ে ফেসবুক, ইনস্টাগ্রাম ও টুইটার-সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে দলের প্রোফাইল পিকচার মুছে দিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ঘটনায় হতবাক আরসিবি অধিনায়ক বিরাট কোহলি।

আরসিবি কর্তৃপক্ষের এই হঠকারিতায় বিস্ময় প্রকাশ করেছেন দলের অধিনায়ক বিরাট কোহলি। টুইটারে তিনি উদ্বেগ প্রকাশ করে প্রশ্ন ছুড়েছেন, ‘পোস্ট উড়ে যাচ্ছে এবং সে সম্পর্কে ক্যাপ্টেনকে জানানোও হয়নি। আরসিবি টুইটস তোমাদের কোনও সাহায্য দরকার হলে জানাও।’

সম্প্রতি আরসিবি টুইটার অ্যাকাউন্ট থেকে প্রোফাইল পিকচারই সরিয়ে ফেলা হয়নি, সেই সঙ্গে দলের নাম বদলে স্রেফ ‘রয়্যাল চ্যালেঞ্জার্স’ লেখা হয়েছে প্রোফাইলে। একই ঘটনা দেখা গিয়েছে আইপিএল ফ্র্যাঞ্চাইজির ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ক্ষেত্রেও।

এ ছাড়া নিজেদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে থাকা পুরনো সমস্ত ছবিও মুছে দিয়েছে আরসিবি। অফিশিয়াল পেজে বর্তমানে তাই আরসিবি-এর পোস্ট সংখ্যা শূন্য।

মাত্র একদিন আগেই আইপিএল ২০২০ মরশুমের জন্য টাইটেল স্পন্সর হিসেবে মুথুট ফিনকর্প সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে বিরাটের দল। গত মঙ্গলবার মুথুট ব্লু গ্রুপের অধীনস্থ ওই সংস্থার সঙ্গে তিন বছরের চুক্তি করেছে আরসিবি।

চুক্তি অনুযায়ী, দলের জার্সির সামনের অংশে থাকা লোগো পালটানো হবে। দলের পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়েছে, অনুশীলন ও ম্যাচের জার্সি, ঘরোয়া ম্যাচে স্টেডিয়ামের অন্দরসজ্জা এবং ডিজিটাল ও অন্যান্য মাধ্যমে স্পষ্ট ভাবে প্রদর্শিত হবে নতুন লোগো।

বিরেটের আগে সোশ্যাল মিডিয়াতে দলের প্রোফাইল-সহ আচমকা পরিবর্তনে অবাক হয়েছেন আরসিবি-এর সদস্য যজুবেন্দ্র চাহাল। নিউ জিল্যান্ড সফর সেরে ফেরার পথে টুইটারে তিনি জানতে চেয়েছেন, ‘আরে আরসিবি টুইটস, এটা কী রকম গুগলি? তোমাদের প্রোফাইল পিকচার ও ইনস্টাগ্রাম পোস্টগুলির কী হল?’

ঘটনায় নিজের বিস্ময় লুকোনোর চেষ্টা করেননি দলের ব্যাটসম্যান দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সও। টুইটারে তাঁর প্রশ্ন, ‘আরসিবি টুইটস. আমাদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলির কী হয়েছে? আশা করি এ শুধু কৌশলগত পরিবর্তন?’

এই নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি আরসিবি কর্তারা। তবে স্পন্সর পরিবর্তনের জেরেও যদি এই সিদ্ধান্ত নেওয়া হয়ে থাকে, তা অধিনাক-সহ খেলোয়াড়দের কেন জানানো হয়নি, তাই নিয়ে শুরু হয়েছে বিতর্ক।


বন্ধ করুন