বাংলা নিউজ > ময়দান > RCB-র তারকা ক্রিকেটারের ৯৬ লক্ষ টাকার ক্ষতি! দ্য হান্ড্রেডের ছাড়পত্র দিল না SLC
হাসারাঙ্গাকে দ্য হান্ড্রেড খেলার ছাড়পত্র দিল না তাঁর দেশের ক্রিকেট বোর্ড (ছবি-পিটিআই)  (PTI)

RCB-র তারকা ক্রিকেটারের ৯৬ লক্ষ টাকার ক্ষতি! দ্য হান্ড্রেডের ছাড়পত্র দিল না SLC

  • ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আয়োজিত টুর্নামেন্ট দ্য হান্ড্রেডের চলতি মরশুমে ম্যাঞ্চেস্টার অরিজিনালস দল দ্বারা হাসারাঙ্গাকে চুক্তিবদ্ধ করা হয়েছে। চলতি মরশুমে প্রায় ৯৬ লক্ষ টাকা ফি পাওয়ার কথা ছিল। কিন্তু শ্রীলঙ্কা বোর্ড তা অনুমোদন দেয়নি।

ইংল্যান্ডের নতুন ফর্ম্যাটের টুর্নামেন্ট দ্য হান্ড্রেডের দ্বিতীয় মরশুম শুরু হয়ে গিয়েছে। এই টুর্নামেন্টে খেলার জন্য শ্রীলঙ্কার ক্রিকেটার ওয়ানিন্দু হাসারাঙ্গা ডাক পেয়েছিলেন। নিজের দেশের ক্রিকেট বোর্ডের কাছে এই টুর্নামেন্ট খেলার জন্য ছাড়পত্র চেয়েছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা। তবে তাঁর বোর্ড হাসারাঙ্গাকে এই টুর্নামেন্ট খেলার জন্য NOC অর্থাৎ নো অবজেকশন সার্টিফিকেট দিল না। ফলে ওয়ানিন্দু হাসারাঙ্গা লক্ষ টাকার ক্ষতির সম্মুখীন হলেন। আর এই ক্ষতির জন্য তাঁর প্রিয়জনরাই দায়ী থাকলেন। কারণ হাসারাঙ্গার একটি বড় উপার্জনের সুযোগ কেড়ে নিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। 

আরও পড়ুন… রোহিতের সঙ্গে সূর্যকুমারকে ওপেন করতে দেখে চমকে গিয়েছিলেন ভারতের প্রাক্তন কোচ

শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার ওয়ানিন্দু হাসারাঙ্গার জনপ্রিয়তা এই মুহূর্তে তুঙ্গে রয়েছে। রহস্যময় স্পিনের কারণে গত দুই বছরে অনেক খ্যাতি পেয়েছেন তিনি। হাসারাঙ্গা শ্রীলঙ্কা দলের ওডিআই এবং টি-টোয়েন্টি সেটআপের একটি গুরুত্বপূর্ণ সদস্য। এর পাশাপাশি বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগেও তার ব্যাপক চাহিদা রয়েছে। আইপিএলে তিনি ১০.৭৫ কোটি টাকায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) অংশ হয়েছিলেন। এবার তিনি দ্য হান্ড্রেডেও এমন বড় অর্থের বিনিময়ে খেলার ডাক পেয়েছিলেন। কিন্তু তার বোর্ড অর্থাৎ শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এমন হতে দিল না। হাসরাঙ্গার হাত থেকে প্রায় ৯৬ লক্ষ টাকা রোজগারের সুযোগ কেড়ে নিল তারা। 

আরও পড়ুন… সমস্যায় শাকিব আল হাসান! তারকা ক্রিকেটারকে নোটিশ পাঠাচ্ছে BCB

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আয়োজিত টুর্নামেন্ট দ্য হান্ড্রেডের চলতি মরশুমে ম্যাঞ্চেস্টার অরিজিনালস দল দ্বারা হাসারাঙ্গাকে চুক্তিবদ্ধ করা হয়েছে। উভয়ের মধ্যে চুক্তি ইতিমধ্যেই হয়ে গিয়েছিল এবং এর জন্য হাসারাঙ্গা চলতি মরশুমে প্রায় ৯৬ লক্ষ টাকা ফি পাওয়ার কথা ছিল।কিন্তু শ্রীলঙ্কা বোর্ড তা অনুমোদন করেনি এবং তারা হাসরাঙ্গাকে এই টুর্নামেন্ট খেলতে অনুমতি দিতে অস্বীকার করেছে। দ্য হান্ড্রেডের দ্বিতীয় মরশুম শুরু হয়েছে ৩ অগস্ট বুধবার থেকে এবং ম্যাঞ্চেস্টারের প্রথম ম্যাচ শুক্রবার ৫ অগস্ট। হাসারাঙ্গার জায়গায় ম্যাঞ্চেস্টার অরিজিনালস দলে সুযোগ পেয়েছেন ট্রিস্টান স্টাবস।

আরও পড়ুন… CWG 2022: বৃহস্পতিবার বক্সিং-এ নিশ্চিত ভারতের তিনটি মেডেল, দারুণ লড়লেন অমিতরা

প্রতিবেদনে বলা হয়েছে, শ্রীলঙ্কা বোর্ড হাসরাঙ্গাকে দ্য হান্ড্রেড-এ অংশগ্রহণের জন্য ছাড়পত্র দেয়নি। যার কারণে ম্যাঞ্চেস্টারের সঙ্গে চুক্তি শেষ করতে হয়েছে হাসরাঙ্গাকে। এই বিষয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যাশলে ডি'সিলভাকে প্রতিবেদনে উদ্ধৃত করে বলা হয়েছে যে বোর্ড এই পদক্ষেপ নিয়েছে যাতে হাসরাঙ্গা আসন্ন এশিয়া কাপ এবং তারপরে অনুষ্ঠিত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত থাকেন। চলতি মাসের শেষের দিকে শ্রীলঙ্কায় এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এখন তা হবে সংযুক্ত আরব আমির শাহিতে। ২৭ অগস্ট টুর্নামেন্টের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে শ্রীলঙ্কা।

বন্ধ করুন