বাংলা নিউজ > ময়দান > Tokyo Olympics: শীর্ষে পৌঁছে প্রত্যাশা বাড়লেন দীপিকা, টোকিও থেকে পদক আনতে পারবেন কি?

Tokyo Olympics: শীর্ষে পৌঁছে প্রত্যাশা বাড়লেন দীপিকা, টোকিও থেকে পদক আনতে পারবেন কি?

লক্ষ্যে স্থির দীপিকা কুমারি (ছবি: এএনআই)

টোকিও অলিম্পিক্সের ছাড়পত্রও পেয়ে গেলেন দীপিকা কুমারি। স্বাভাবিক ভাবেই এ বার তাঁকে ঘিরে প্রত্যাশা বেড়েছে। অলিম্পিক্সের মঞ্চে পদক জিতে সকলের প্রত্যাশা পূরণ করতে পারবেন কি দীপিকা?

২০১২ লন্ডন অলিম্পিক্সের আগেও বিশ্ব তিরন্দাজি ক্রমতালিকায় শীর্ষ স্থান দখল করেছিলেন দীপিকা কুমারি। ফের টোকিও অলিম্পিক্সের আগে শীর্ষে পৌঁছে গেলেন তিনি। যার সুবাদে সরাসরি অলিম্পিক্সের ছাড়পত্রও পেয়ে গেলেন দীপিকা। স্বাভাবিক ভাবেই এ বার তাঁকে ঘিরে প্রত্যাশা বেড়েছে। অলিম্পিক্সের মঞ্চে পদক জিতে সকলের প্রত্যাশা পূরণ করতে পারবেন কি দীপিকা? 

রবিবার তিরন্দাজি বিশ্বকাপের স্টেজ থ্রি ইভেন্টে সোনা জয়ের হ্যাটট্রিক করার পাশাপাশি বিশ্ব তিরন্দাজি ক্রমতালিকায় শীর্ষ পৌঁছে যান দীপিকা। প্রথমে তিনি মহিলা দলগত বিভাগে সোনা পান। তার পরে স্বামী অতনু দাসের সঙ্গে মিক্সড ডাবলসে সোনা জেতেন। এর পরে একক বিভাগে সোনা পান দীপিকা কুমারী।

একক বিভাগের টুর্নামেন্টের সেমিফাইনালে তিনি মেক্সিকোর অ্যানা ভাসকোয়েজকে ৬-২ ব্যবধানে হারিয়েছিলেন। ফাইনালে আবার রাশিয়ার এলিনা ওসিপোভাকে ৬-০ ব্যবধানে পরাস্ত করেন। তিরন্দাজি বিশ্বকাপে এই নিয়ে দীপিকা চতুর্থ বার সোনার পদক জয় করলেন। এ দিন প্যারিসে একক বিভাগে সোনা জয়ের পর অলিম্পিক্সের ছাড়পত্রও পেয়ে গেলেন দীপিকা।

মহিলা রিকার্ভ দলে আবার অঙ্কিতা ভকত এবং কোমলিকা বারিকে নিয়ে দুরন্ত লড়াই করেন দীপিকা। অলিম্পিক্সে ভারতের মহিলারা দলগত বিভাগে যোগ্যতা অর্জন করতে পারেনি ঠিকই, তবে এ দিন ফাইনালে মেক্সিকোকে ৫-১ ব্যবধানে হারান তাঁরা। এই নিয়ে মোট ছ'বার সোনা জিতল মহিলা দল। আর প্রতি বারই দলে ছিলেন দীপিকা কুমারী।

মিক্সড ডাবলসে আবার স্বামী অতনু দাসকে নিয়ে সোনা জেতেন দীপিকা কুমারী। বিশ্বকাপের মঞ্চে থ্রি ইভেন্টে মিক্সড রিকার্ভ দলের হয়ে তারকা দম্পতি ফাইনালে ৫-৩ ব্যবধানে হারিয়েছেন নেদারল্যান্ডসকে। 

প্রসঙ্গত এই বছর অলিম্পিক্সে একমাত্র মহিলা তিরন্দাজ হিসেবে টোকিও অলিম্পিক্সের ছাড়পত্র পেয়েছেন দীপিকা কুমারী। ভারতের পুরুষ দলও ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করেছে। সেই দলে রয়েছেন দীপিকার স্বামী অতনুও।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'গরীব থাকুন, লোভ করার দরকার নেই...' ২১ শের মঞ্চ থেকে কড়া বার্তা মমতার রাজ্যের এক্তিয়ারই নেই! বাংলাদেশিদের আশ্রয় নিয়ে মমতার কথায় পাত্তা দিল না কেন্দ্র হার্দিকের সঙ্গে প্রেমচর্চা তুঙ্গে! কার ছবি খোদাই করা ব্রেসলেট অনন্যার হাতে? ‘ঘরে ঘরে গিয়ে বলবেন আমাদের ক্ষমা করবেন...’২১ শের মঞ্চ থেকে মমতার বার্তা Champions Trophy-এর ঠিক নেই,ভারতের সঙ্গে T20I সিরিজ খেলার খোয়াব দেখছে পাকিস্তান 'উদ্ধব ঠাকরে ঔরঙ্গজেব ফ্যান ক্লাবের নেতা', খোঁচা দিলেন অমিত শাহ গুরুপূর্ণিমায় ঘটা করে কার পুজো করলেন শ্রীময়ী-কাঞ্চন? কপিল শর্মার শো থেকে তাঁকে তাড়িয়ে দেওয়া হয়েছে? মুখ খুললেন বাঙালি কন্যা সুমনা ১২ ক্লাসে ফেল, ৭০০তে ৩৫২, সেই ছাত্রীই NEET-UG-তে পেলেন ৭২০তে ৭০৫ ‘বিচক্ষণ রায়’, কোটা কমে ৭% হতেই বললেন হাসিনারা, 'চোখ বেঁধে…’, ভয়ংকর দাবি ইসলামের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.