বাংলা নিউজ > ময়দান > করোনা যুদ্ধে ভারতের পাশে দাঁড়ালেন রিয়াল অধিনায়ক রামোস
সার্জিও রামোস।
সার্জিও রামোস।

করোনা যুদ্ধে ভারতের পাশে দাঁড়ালেন রিয়াল অধিনায়ক রামোস

  • এই মুহূর্তে ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। গোটা দেশে সংক্রমণের মাত্রা যেমন বৃদ্ধি পেয়েছে, তেমনই মৃত্যুর হারও বেড়েছে। সব বয়সের মানুষই করোনায় আক্রান্ত হচ্ছেন। এমনকী শিশুরাও এই মারণ ভাইরাসের হাত থেকে রক্ষা পাচ্ছে না। অক্সিজেনের ঘাটতি দেখা দিয়েছে। অক্সিজেনের অভাবেই বহু রোগী মারা যাচ্ছেন।

ভারতে করোনা পরিস্থিতি দেখে এ বার উদ্বেগ প্রকাশ করলেন রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোস। ভারতের কোভিড পরিস্থিতির সঙ্গে লড়াইয়ের জন্য তিনি তাঁর অনুরাগীদের কাছে আর্থিক সাহায্যের আবেদন করলেন।

এই মুহূর্তে ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। গোটা দেশে সংক্রমণের মাত্রা যেমন বৃদ্ধি পেয়েছে, তেমনই মৃত্যুর হারও বেড়েছে। সব বয়সের মানুষই করোনায় আক্রান্ত হচ্ছেন। এমনকী শিশুরাও এই মারণ ভাইরাসের হাত থেকে রক্ষা পাচ্ছে না। অক্সিজেনের ঘাটতি দেখা দিয়েছে। অক্সিজেনের অভাবেই বহু রোগী মারা যাচ্ছেন। ভারতের এই ভয়াবহ পরিস্থিতি দেখে সাহায্যের জন্য উদ্যোগী হয়েছেন রামোস।

ইউনিসেফের একটি ওয়েবসাইট লিঙ্ক সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে সেখানে আর্থিক সাহায্যের জন্য আবেদন করেছেন এই স্প্যানিশ ডিফেন্ডার। রামোস সেখানে লিখেছেন, ‘মৃত্যু এবং সংক্রমণ ভারতে ক্রমশ বৃদ্ধি বাড়ছে। ইউনিসেফ আশঙ্কা করছে,মারণ ভাইরাসের জেরে পাঁচ বছরের নীচে শিশুমৃত্যুর হারের বিচারে, ভারত এ বার অন্যান্য সব দেশকে টপকে যাবে। তাই  ভারতের এই কঠিন সময়ে আমাদের সাহায্য ওদের খুবই প্রয়োজন।’

এর আগে জামাইকার তারকা অ্যাথলিট ইয়োহান ব্লেকও ভারতবাসীর জন্য উদ্বেগ প্রকাশ করে একটি খোলা চিঠি লিখেছিলেন। আইপিএলের টিমগুলি এবং বিদেশি ও দেশি ক্রিকেটাররা নিজেদের মতো করে আর্থিক সাহায্য করেছেন। এ বার উদ্যোগ নিলেন রামোস। কিছু দিন আগেই রামোস নিজে কোভিডে আক্রান্ত হয়েছিলেন। কোভিডযুদ্ধে জয়ী হওয়ার পরই তাঁর অনুরাগীদের কাছে ভারতের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান তিনি।  

করোনার পাশাপাশি কাফ মাসলে চোটের কারণেও রামোস বহু দিন ধরে মাঠের বাইরে রয়েছেন। তবে আশা করা হচ্ছে, আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের ফিরতি লেগে তিনি হয়তো মাঠে ফিরতে পারেন। প্রথম লেগে ঘরের মাঠে চেলসির সঙ্গে ১-১ ড্র করেছিল রিয়াল মাদ্রিদ।

বন্ধ করুন