বাংলা নিউজ > ময়দান > 'চাইলেই সুপার লিগ থেকে বেরতে পারবে না': পেরেজ
রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ (ফাইল ছবি)
রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ (ফাইল ছবি)

'চাইলেই সুপার লিগ থেকে বেরতে পারবে না': পেরেজ

পেরেজ মনে করেন, যখন খুশি চাইলেই ক্লাবগুলো সুপার লিগ থেকে বের হয়ে যেতে পারবে না। স্পেনের এক দৈনিকে সাক্ষাৎকারে তিনি বলেন,`চুক্তির সময়ই কিছু বাধ্যবাধকতা ছিল, তাই ক্লাবগুলো চাইলেই চলে যেতে পারবে না।'

শুভব্রত মুখার্জি: ইউরোপীয় ফুটবল সার্কিটে বিতর্কের আগুন এখনও ধিকিধিকি করে জ্বলছে। অনেকটা ছাইচাপা আগুনের মতন। ১২টি ক্লাব প্রথমে উয়েফার বিরুদ্ধে 'বিদ্রোহী' হলেও পরবর্তীতে সেই সংখ্যা দাড়ায় মাত্র ৩। ফলে কিছুটা বাধ্য হয়েই ইউরোপিয়ান সুপার লিগকে (ইএসএল) স্থগিত করা হয়।

এই 'বিদ্রোহী' লিগ নিয়ে এখন যে আলোচনা থামছে না তার ইঙ্গিত পাওয়া গেল ফের। মাঠে বল গড়ানোর আগেই অর্থাৎ শুরুর আগেই লিগ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে বেশ কিছু ক্লাব। তবে এই লিগের মূল উদ্যোক্তা রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ জানিয়েছেন, ইএসএল থেকে চাইলেই খেয়ালখুশি মতন নিবন্ধনকারী ক্লাব নাম প্রত্যাহার করতে পারবে না। আইন অনুযায়ী অনেক বাধ্যবাধকতা রয়েছে।

১২টি ক্লাবের অংশগ্রহণে শুরু হতে চলা ইএসএল লিগ থেকে বিতর্কের মুখে মঙ্গলবার ৯টি ক্লাব নাম প্রত্যাহার করে নেয়। তবে লিগে এখনও নিজেদের নাম রেখেছে দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। 

পেরেজ মনে করেন, যখন খুশি চাইলেই ক্লাবগুলো সুপার লিগ থেকে বের হয়ে যেতে পারবে না। স্পেনের এক দৈনিকে সাক্ষাৎকারে তিনি বলেন,`চুক্তির সময়ই কিছু বাধ্যবাধকতা ছিল, তাই ক্লাবগুলো চাইলেই চলে যেতে পারবে না।' তার বক্তব্য কিছু ক্লাব চাপের মুখে পড়ে নতিস্বীকার করে নাম প্রত্যাহারের কথা বলছে। তবে তিনি বিশ্বাস করেন ইএসএল না হলেও এর মতো অন্য কোনো লিগ ভবিষ্যতে আয়োজন করা হবেই।

বন্ধ করুন