বাংলা নিউজ > ময়দান > সচিনের ODI শতরানের রেকর্ড এ বছর ভাঙবেন কোহলি? সম্ভাবনা থাকলেও সহজ হবে না- দাবি সঞ্জয় বাঙ্গারের

সচিনের ODI শতরানের রেকর্ড এ বছর ভাঙবেন কোহলি? সম্ভাবনা থাকলেও সহজ হবে না- দাবি সঞ্জয় বাঙ্গারের

বিরাট কোহলি।

৪৪তম সেঞ্চুরি করতে সচিনের লেগেছিল ৪১৮টি ইনিংস। কোহলি সেখানে ২৫৬টি ইনিংস খেলে ৪৪তম সেঞ্চুরি হাঁকিয়েছেন। এই বছর কোহলির সম্ভাবনা থাকবে সচিনকে টপকে বিশ্বর রেকর্ড করার।

সঞ্জয় বাঙ্গার মনে করেন, ২০২৩ সালে ৫০ নম্বর ওয়ানডে সেঞ্চুরি করার সম্ভাবনা বিরাট কোহলির রয়েছে। রেকর্ড গড়ার সম্ভাবনা আছে। কিন্তু তিনি সেটা করতে পারবেন না। কোহলির এই মুহূর্তে ৪৪টি ওডিআই সেঞ্চুরি। সচিনের সেখানে ৪৯টি। মাস্টার ব্লাস্টারের সর্বকালের রেকর্ডের থেকে মাত্র পাঁচটি সেঞ্চুরি দূরে রয়েছেন কিং কোহলি। বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডে-তে তিনি সেঞ্চুরি করেছিলেন। যা ২০১৯ সালের পর প্রথম শতরান।

আরও পড়ুন: আউট নাকি নট-আউট? নেসারের ক্যাচ নিয়ে নিয়ম স্পষ্ট করল MCC, যদিও শুরু হয়েছে বিতর্ক

স্টার স্পোর্টসের শো ‘গেম প্ল্যান’-এর একটি অনুষ্ঠান চলাকালীন বাঙ্গারকে জিজ্ঞাসা করা হয়েছিল যে, কোহলি ২০২৩ সালে ৫০তম ওডিআই সেঞ্চুরি করতে পারবেন কিনা? যার উত্তরে সঞ্জয় বাঙ্গার বলেছেন, ‘ও (কোহলি) একটি শ্বাসরুদ্ধকর গতিতে ৪৪টি শতরান করেছে। কারণ ওর ক্যারিয়ারে এত কম বয়সে ৪৪টি সেঞ্চুরিতে পৌঁছানো একটি দুর্দান্ত কৃতিত্ব। কিন্তু ভারতের খেলার সংখ্যা বিবেচনা করার পর প্রশ্ন হল ও কি এই মরশুমে ৫০তম সেঞ্চুরি করতে পারবেন? ভারতের সম্ভবত ২৬ বা ২৭টি ম্যাচ পাবে, যদি ভারত শেষ পর্যন্ত বিশ্বকাপের ফাইনালে পৌঁছায়। তার পর স্পষ্টতই একটি বাস্তবসম্মত সম্ভাবনা রয়েছে কোহলির মাইলফলক স্পর্শ করতে পারার।’ প্রসঙ্গত ৪৪তম সেঞ্চুরি করতে সচিনের লেগেছিল ৪১৮টি ইনিংস। কোহলি সেখানে ২৫৬টি ইনিংস খেলে ৪৪তম সেঞ্চুরি হাঁকিয়েছেন।

আরও পড়ুন: PCB চেয়ারম্যান হিসেবে রামিজ ও এহসান কতটা ব্যর্থ, ক্ষতিয়ান তুলে ধরলেন নাজাম শেঠি

তবে প্রাক্তন ভারতীয় কোচ মনে করেন আধুনিক ব্যাটিং গ্রেট এই বছর তাঁর মাইলস্টোনের থেকে কিছুটা পিছিয়ে পড়তে পারেন। তিনি বলেন, ‘আশা করি, যে ক’টা ম্যাচে কোহলি খেলবে, সেখানে নিজেকে উজাড় করে দেবে। ওর মতো সব ফর্ম্যাটে খেলা ক্রিকেটারদের জন্য বিরতিটা খুবই দরকার। তবে আমার ধারণা, এখন ও টি-টোয়েন্টি ফর্ম্যাটেই বেশি বিরতি নেবে। ৫০ ওভারের ক্রিকেট নিয়মিত খেলবে।। আমি মনে করি না যে, ও এটি স্পর্শ করবে। তবে ও বেশ কাছাকাছি চলে আসবে।’

শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ জানুয়ারি থেকে শুরু হতে চলা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছে। একই প্রতিপক্ষের বিপক্ষে পরের তিনটি ওয়ানডে ম্যাচের জন্য স্কোয়াডে রাখা আছেন বিরাট।

বন্ধ করুন