বাংলা নিউজ > ময়দান > জাপান গ্রাঁপি জিতে কেরিয়ারের দ্বিতীয় ফর্মুলা ওয়ানের খেতাব জয় ভারস্টাপেনের

জাপান গ্রাঁপি জিতে কেরিয়ারের দ্বিতীয় ফর্মুলা ওয়ানের খেতাব জয় ভারস্টাপেনের

কেরিয়ারের দ্বিতীয় ফর্মুলা ওয়ানের খেতাব জয় ম্যাক্স ভারস্টাপেনের (ছবি-রয়টার্স)

জাপান গ্রাঁপি জিতে নিজের কেরিয়ারের দ্বিতীয় ফর্মুলা ওয়ানের খেতাব জিতে নিলেন রেড বুলের ম্যাক্স ভারস্টাপেন। রবিবার বৃষ্টির কারণে কিছুটা হলেও কাটছাঁট করতে হয় জাপান গ্রাঁপি। ৫.৮০৭ কিমি দীর্ঘ সুজুকা ইন্টারন্যাশনাল রেসিং কোর্সের অনেকটাই ভিজে থাকার কারণে ট্র্যাকের মাঝামাঝি থেকে শুরু করা হয় রেস। 

শুভব্রত মুখার্জি: জাপান গ্রাঁপি জিতে নিজের কেরিয়ারের দ্বিতীয় ফর্মুলা ওয়ানের খেতাব জিতে নিলেন রেড বুলের ম্যাক্স ভারস্টাপেন। রবিবার বৃষ্টির কারণে কিছুটা হলেও কাটছাঁট করতে হয় জাপান গ্রাঁপি। ৫.৮০৭ কিমি দীর্ঘ সুজুকা ইন্টারন্যাশনাল রেসিং কোর্সের অনেকটাই ভিজে থাকার কারণে ট্র্যাকের মাঝামাঝি একটা জায়গা থেকে শুরু করা হয় রেস। পিয়েরে গ্যাসলি এদিন ভিজে পিটলেন থেকেই রেস শুরু করেন।

এদিন রেস শুরু হওয়ার পর চার্লস লেকলার্ক, ম্যাক্স ভারস্টাপেনকে পিছনে ফেলে এগিয়ে যান। তবে বেশিক্ষণ পিছনে থাকতে হয়নি ভারস্টাপেনকে। প্রথম কর্ণারেই এদিন তিনি প্রথম স্থানে ফেরত আসেন। প্রথম কর্ণারে দুর্ঘটনার কবলে পড়ে ছিটকে যায় ফেরারির কার্লোস সেইঞ্জ। সঙ্গে সঙ্গে চলে আসে সেফটি কার। রেসে এই সময়ে দেখানো হয় লাল পতাকা। মেকানিক্যাল ত্রুটির কারণে এই পর্যায় থেকেই আউট হয়ে যান রেসার অ্যালেক্স অ্যালবনও। ট্র্যাক ভিজে থাকায় ফের কিছুক্ষণের জন্য থামাতে হয় রেস।

আরও পড়ুন… Video: মিলারকে রান-আউট করার চেষ্টায় বল ছুঁড়লেন সিরাজ, ওভারথ্রোয়ে চার রান দিতেই আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়লেন

রেসিং ট্র্যাকে রিকোভারি ট্রাক প্রবেশ করে সেইঞ্জের গাড়ির টুকরো তুলে নিয়ে বাইরে ফেলার কারণে। যা দেখে বেজার খেপে যান গ্যাসলি। তিনি রেডিওতে বলতে থাকেন ' ট্র্যাকে এই ট্রাক্টরটা কিসের? একেবারেই মেনে নেওয়া যায়না। নিশ্চয় মনে আছে কি ঘটনা ঘটেছিল। আমি বিশ্বাস করতে পারছি না।' তবে বড় কোন ঘটনা বা দুর্ঘটনা ঘটেনি। প্রথম কর্ণারে এগিয়ে যাওয়ার পরে গোটা রেসে সেই লিড ধরে রেখেই বাজিমাত করেন ম্যাক্স ভারস্টাপেন। কেরিয়ারে নিজেরর দ্বিতীয় ফর্মুলা ওয়ানের খেতাব জিতে নেন তিনি।

আসুন একনজরে দেখে নেওয়া যাক এই রেসে কোন চালকের কি স্ট্যান্ডিং

১) ম্যাক্স ভারস্টাপেন (রেড বুল)

২) সার্জিও পেরেজ (রেড বুল)

৩) চার্লস লেকলার্ক (ফেরারি)

৪) এস্টেবান ওকোন (অ্যালপাইন)

৫) লুইস হ্যামিল্টন (মার্সিডিজ)

৬) সেবাস্তিয়ান ভেটেল (অ্যাস্টন মার্টিন)

৭) ফার্নান্দো আলোন্সো (অ্যালপাইন)

৮) জর্জ রাসেল (মার্সিডিজ)

৯) নিকোলাস লতিফি (উইলিয়ামস)

১০) লান্ডো নরিস (ম্যাকলারেন)

আরও পড়ুন… IND vs SA 2nd ODI: ম্যাচ জিতে ধাওয়ান সবার আগে ধন্যবাদ জানালেন মহারাজকে, কেন জানেন?

এদিন রেসে লেকলার্কের ৫ পয়েন্ট জরিমানা হয়। চতুর্থ স্থানের জন্য হাড্ডাহাড্ডি লড়াই হয় ওকোন এবং হ্যামিল্টনের। শেষ পর্যন্ত ওকোন চার নম্বরে শেষ করেন। ব্যক্তিগতভাবে ম্যাক্স ভারস্টাপেন এই মরশুমের ফর্মুলা ওয়ান জিতলেও দলগত চ্যাম্পিয়নশিপের লড়াই এখন ও জারি থাকছে। ৬১৯ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে রয়েছে রেড বুল। আর ৪৫৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে স্কুডেরিয়া ফেরারি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

SSC কাণ্ডে পার্থর গ্রেফতারি নিয়ে অভিষেক টানলেন নিট প্রসঙ্গ, তুললেন কোন দাবি? 'বিবেকবান চাই.. বিত্তবান চাই না, পয়সা আসে চলে যায়..' ২১শের মঞ্চে বার্তা দিদির ‘একদিন শুভমন তিন ফরম্যাটেই অধিনায়কত্ব করবে’! ভবিষ্যদ্বাণী প্রাক্তন ব্যাটিং কোচের ‘‌মদের পিছনেই ৪০ কোটি টাকা খরচ করেছে বিজেপি’‌, নির্বাচনের হিসাব দিলেন অভিষেক ২১ শে জুলাইয়ের সমাবেশে যোগ দিতে ঢল মানুষের! লোকসভায় নাক কাটা গিয়েছে যে সব পুরসভায় ফল ভুগতে হবে সেখানকার পুরপ্রধানদের: অভিষেক এই ব্রত দাম্পত্য জীবনে আনে সুখ, জেনে নিন এইবার কবে কবে পালিত হবে মঙ্গলাগৌরী ব্রত মমতাকে আটকাতে লড়াকু নেত্রী খুঁজছে বিজেপি, রাজ্য সভাপতি পদে আরএসএস কাকে চায়? ‘বোলারদের সব সময়ই সাহায্য করে, তবে একটা সিরিজ দিয়ে’…সূর্যকে নিয়ে মন্তব্য অক্ষরের ‘দেখতে পাচ্ছি না..’, কন্টাক্ট লেন্সই কালপ্রিট! দৃষ্টিশক্তি হারাতে বসছেন জেসমিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.