বাংলা নিউজ > ময়দান > অবাক কাণ্ড! খেলা শুরুর আগে প্রকাশ্যে মাঠের মধ্যেই প্রস্রাব করলেন রেফারি
ডেনিস দ্য সিলভা রিবেইরো সেরাফিমের প্রস্রাব কীর্তি।
ডেনিস দ্য সিলভা রিবেইরো সেরাফিমের প্রস্রাব কীর্তি।

অবাক কাণ্ড! খেলা শুরুর আগে প্রকাশ্যে মাঠের মধ্যেই প্রস্রাব করলেন রেফারি

ফুটবল মাঠে না জানি কত মজাদার ঘটনা ঘটে। কত বিতর্কও তৈরি হয়। তা বলে খেলা শুরুর ঠিক আগে মাঝমাঠে দাঁড়িয়ে রেফারির প্রস্রাব করার ঘটনা, এর আগে কেউ শুনেছেন কি না সন্দেহ! এমনই এক মজাদার ঘটনার সাক্ষী থাকল ব্রাজিল ফুটবল।

খেলা শুরুর ঠিক আগের মুহূর্ত। বল সেন্টারে বসানো। ধারাভাষ্যকররা রেফারি আর লাইন্সম্যানদের পরিচয় দিচ্ছেন। এ দিকে লাইন্সম্যানরা গোলপোস্ট, গোললাইন পরীক্ষা করে দেখছেন। এমন সময়ে দেখা যায় বলের পাশেই মাঝমাঠে দাঁড়িয়ে প্রস্রাব করতে ব্যস্ত রেফারি। এটি নিঃসন্দেহে অবাক হওয়ার মতোই ঘটনা! তবে এ রকম হাস্যকর ঘটনাই ঘটেছে ব্রাজিল ফুটবলে।

ফুটবলে মাঠে বিতর্ক হবে না, এমনটা হতে পারে না। হাজার হাজার বিতর্ক জন্ম দেয় ফুটবল মাঠই। ঘটে নানা আজব, হাস্যকর ঘটনাও। তা বলে খেলার শুরু ঠিক আগে মাঝমাঠে দাঁড়িয়ে রেফারির প্রস্রাব করার ঘটনায় রীতিমতো হতবাক ফুটবল বিশ্ব। 

কোপা দো ব্রাজিলের ম্যাচে মুখোমুখি বোয়াভিস্তা-গোয়িয়াস। ম্যাচ তখনও শুরু হয়নি। বল সেন্টারে রাখা। আর বলের পাশে ক্যামেরার দিকে পিছন ঘুরে রেফারিকে প্যান্ট ঠিক করতে দেখা গিয়েছিল। রেফারি কী করছেন, সেটা ধারাভাষ্যকররা ধরতে পারেননি। তবে এই ম্যাচের ভিডিয়ো শেয়ার হতেই নেটিজেনদের চোখে পড়ে আসল ঘটনা। রেফারি ডেনিস দ্য সিলভা রিবেইরো সেরাফিমের কীর্তিটা তার পরেই সকলের দৃষ্টিগোচর হয়। দেখা যায়, রেফারির প্যান্ট ভেজা। নেটিজেনরা দাবি করেন, ক্যামেরার দিকে পিছন ফিরে আসলে প্রস্রাব করছিলেন রেফারি। 

এই ঘটনা আবিষ্কারের পর ভিডিয়োটি মুহূর্তে ভাইরাল হয়ে যায়। অনেকেই প্রশ্ন তোলেন, খেলা তখনও শুরু হয়নি, সদ্য মাঠে নেমেছেন সকলে, কী ভাবে এত তাড়াতাড়ি রেফারির প্রস্রাব পেয়ে গেল? কেউ কেউ আবার মন্তব্য করেছেন, সময় বাঁচানোর জন্যই নাকি তিনি মাঠে প্রস্রাব করার কাজটি সেরে নিয়েছেন।

এই ম্যাচে বোয়াভিস্তা ৩-১ গোলে জয় পায়। তবে এ দিনের ম্যাচের ফল নিয়ে কারও বিশেষ মাথাব্যথা দেখা যায়নি। আসলে সব কিছুকে ছাপিয়ে গিয়েছে রেফারির এই প্রস্রাব কীর্তি।

বন্ধ করুন