বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কার ক্রিকেটার দনুষ্কা গুণতিলকের স্বস্তি, যৌন হয়রানির চারটির মধ্যে তিনটি অভিযোগ প্রত্যাহার

শ্রীলঙ্কার ক্রিকেটার দনুষ্কা গুণতিলকের স্বস্তি, যৌন হয়রানির চারটির মধ্যে তিনটি অভিযোগ প্রত্যাহার

দনুষ্কা গুণতিলকে (ছবি:গেটি ইমেজ)

দনুষ্কা গুণতিলকের বিরুদ্ধে সম্মতি ছাড়াই যৌন সম্পর্কের অভিযোগ আনা হয়েছিল। এই সময় তাঁর বিরুদ্ধে চারটি অভিযোগ করা হয়েছিল। পাবলিক প্রসিকিউটর অবশ্য সিডনির একটি আদালতে তিনটি অভিযোগ প্রত্যাহার হয়েছে।

শ্রীলঙ্কার ক্রিকেটার দনুষ্কা গুণতিলকের বিরুদ্ধে চারটি যৌন হয়রানির অভিযোগ থেকে তিনটি প্রত্যাহার হয়েছে। শ্রীলঙ্কার ক্রিকেটার দনুষ্কা গুণতিলকের বিরুদ্ধে ওঠা চারটি যৌন হয়রানির অভিযোগের মধ্যে তিনটি বৃহস্পতিবার তুলে নেওয়া হয়েছে। গত বছর দনুষ্কা গুণতিলকের বিরুদ্ধে এক মহিলা ধর্ষণের অভিযোগ এনেছিলেন। 

আরও পড়ুন… উইনিং কম্বিনেশন কি ভাঙবে RCB? নিজেদের বেঞ্চের পরীক্ষা কি করতে চাইবে SRH? দেখুন দুই দলের সম্ভাব্য একাদশ

৩২ বছর বয়সি এই যুবককে নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় টিম হোটেল থেকে সিডনি পুলিশ গ্রেপ্তার করেছিল। যখন দনুষ্কা গুণতিলকের বিরুদ্ধে সম্মতি ছাড়াই যৌন সম্পর্কের অভিযোগ আনা হয়েছিল। এই সময় তাঁর বিরুদ্ধে চারটি অভিযোগ করা হয়েছিল। পাবলিক প্রসিকিউটর অবশ্য সিডনির একটি আদালতে তিনটি অভিযোগ প্রত্যাহার হয়েছে।

আরও পড়ুন… Danushka Gunathilaka granted bail: মাত্র ১১ দিনেই ধর্ষণ মামলায় জামিন পেলেন শ্রীলঙ্কার দনুষ্কা, খসল ১ কোটি টাকা

পুলিশ জানিয়েছে, এই শ্রীলঙ্কার ব্যাটসম্যান এবং ২৯ বছর বয়সি মহিলা একটি ‘ডেটিং অ্যাপ’-এর মাধ্যমে একে অপরের সংস্পর্শে এসেছিলেন। একে অপরের সঙ্গে দেখা করার পরে, তারা উভয়েই সিডনিতে মহিলার বাসভবনে পৌঁছেছিল, যেখানে গুণতিলকে মহিলাকে শ্বাসরোধ করে এবং তাঁকে ধর্ষণ করে বলে অভিযোগ। 

আরও পড়ুন… ঘরের মাঠে যদি এমন ধারাবাহিকতা দেখাতে পারতাম- পঞ্জাবকে হারিয়েও ওয়ার্নারের গলায় আফসোসের সুর

সিডনি মর্নিং হেরাল্ডের মতে, ‘পাবলিক প্রসিকিউটর হিউ বুডিন আদালতকে বলেছিলেন যে একটি অভিযোগ প্রমাণিত হয়েছে এবং সম্মতি ছাড়া যৌন সম্পর্ক করার তিনটি অভিযোগ প্রত্যাহার করা হয়েছে।’ গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের সদস্য ছিলেন গুণতিলকে। তিনি নামিবিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেন কিন্তু পরে চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে যান। গুণতিলকে শ্রীলঙ্কার হয়ে ৮টি টেস্ট, ৪৭টি একদিনের আন্তর্জাতিক এবং ৪৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

উল্লেখযোগ্যভাবে, ২০২১ সালে, গুণতিলকে তাঁর সতীর্থ কুশল মেন্ডিস এবং নিরোশান ডিকওয়েলার সঙ্গে ইংল্যান্ড সফরে দলের জৈব-সুরক্ষিত বলয় ভাঙার পরে এসএলসি তাদের এক বছরের জন্য সাসপেন্ড করেছিল। দলের নিয়ম ভাঙার পরে ২০১৯ সালে SLC তাঁকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছিল। একই বছর, গুণতিলকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল তার এক বন্ধুর বিরুদ্ধে নরওয়েজিয়ান মহিলাকে ধর্ষণের অভিযোগে। ২০১৭ সালে, বোর্ড তাঁকে ছয়টি সীমিত ওভারের খেলার জন্য সাসপেন্ড করে যখন গুণতিলকে ট্রেনিং সেশন মিস করেছিলেন এবং তাঁর ক্রিকেট গিয়ার ছাড়াই খেলায় যোগ দিয়েছিলেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘আগের বাজেট আর কংগ্রেসের ইস্তেহারের কপি পেস্ট’! নির্মলাদের খোঁচা রাহুলের কাল সন্ধ্যা নাগাদ এই রেডিক্সের জাতকরা চমক পাবেন, বড় সাফল্য অপেক্ষা করছে সুযোগ পাচ্ছেন না ভারতীয় দলে, আপাতত ফিল্ম নির্দেশনা করতে ইচ্ছুক ‘নাইট’ বরুণ! ‘‌চার বিধায়কের শপথ ন্যাচরাল জাস্টিস’‌, রাজ্যপালকে পাত্তা না দিয়ে মন্তব্য অধ্যক্ষ নিটে ফিজিক্সের প্রশ্নে কোনটা সঠিক, জানাল IIT, নম্বর কাটা যাবে ৪ লাখ পরীক্ষার্থীর আপনার কি জলপানি লাগবে? টাকা লাগলে আমাকে বলুন, রাজ্যপালকে বেনজির আক্রমণ মমতার কর্মরত মহিলাদের জন্য হস্টেল স্থাপন, নারী দক্ষতা বাড়াতে ৩ লাখ কোটি বরাদ্দ বাজেটে ‘ভালো বাবা কখনোই…’! বিস্ফোরক স্নেহাশিসের ১ম স্ত্রী, কী লিখলেন সৌরভের পুরনো বউদি বাজেটে বড় প্রাপ্তি, কলকাতা-অমৃতসর ইন্ডাস্ট্রিয়াল করিডর নিয়ে বড় ঘোষণা নির্মলার এই ৩ কারণে ভারতীয় পুরুষদের ডেট করেন না এই রিলেশনশিপ কোচ, কী সেই কারণগুলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.