বাংলা নিউজ > ময়দান > ‘বিরাট কবে শেষ শতরান করেছে?’ মনে করিয়েও বীরুর দাবি, কোহলির খারাপ দিন কেটে গিয়েছে
বিরাট কোহলি এবং বীরেন্দ্র সেহওয়াগ।

‘বিরাট কবে শেষ শতরান করেছে?’ মনে করিয়েও বীরুর দাবি, কোহলির খারাপ দিন কেটে গিয়েছে

  • কোহলি শেষ বার আন্তর্জাতিক সেঞ্চুরি করেছিলেন ২০১৯ সালের নভেম্বরে- প্রায় আড়াই বছর আগে। রবি শাস্ত্রী সহ অনেক প্রাক্তন প্লেয়ারই কোহলিকে কিছু দিন বিরতির নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু বীরেন্দ্র সেহওয়াগ আশাবাদী, ১ জুলাই থেকে শুরু হতে চলা টেস্ট বড় স্কোর করবেন কোহলি।

বিরাট কোহলি প্রায় আড়াই বছরের বেশি সময় ধরে কোনও আন্তর্জাতিক সেঞ্চুরি করেননি। ইংল্যান্ডে তিনি এ বার বড় চ্যালেঞ্জের মুখোমুখি। এমনিতেই এ বার আইপিএলে খুব একটা ভালো ছন্দে ছিলেন না বিরাট। তাই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে তিনি নিজেকে মেলে ধরতে মরিয়া।

কোহলি শেষ বার আন্তর্জাতিক সেঞ্চুরি করেছিলেন ২০১৯ সালের নভেম্বরে - প্রায় আড়াই বছর আগে। রবি শাস্ত্রী সহ অনেক প্রাক্তন প্লেয়ারই কোহলিকে কিছু দিন বিরতির নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। যাতে তিনি ফুরফুরে মনে ফের ২২ গজে ফিরতে পারেন।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত রোহিত, গড়িমসি করে ইংল্যান্ডে ডাকতেই হল মায়াঙ্ককে

কিন্তু বীরেন্দ্র সেহওয়াগ আশাবাদী, ১ জুলাই থেকে শুরু হতে চলা টেস্ট বড় স্কোর করবেন কোহলি। প্রাক্তন তারকা ওপেনার যুক্তি হিসেবে দেখিয়েছেন, লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে কোহলির দুরন্ত ইনিংসকে। এবং ভবিষ্যদ্বাণী করেছেন যে, তিনি পঞ্চম টেস্টে তাঁর হারানো ছন্দে ফিরে পাবেন কোহলি।

আরও পড়ুন: ৭১তম সেঞ্চুরি নিয়ে চাপ নেই, ফুরফুরে মেজাজে শপিংয়ে ব্যস্ত কোহলি

সেহওয়াগ সোনির প্রাক-ম্যাচ শো-এ বলেছিলেন, ‘আপনার মনে আছে, শেষ কবে কোহলি সেঞ্চুরি করেছিলেন? আমার তো মনে নেই। ও অবশ্যই চাইবে যে, এই এজবাস্টন টেস্টে বড় স্কোর করতেয। যা সিরিজের নির্ধারক হবে।’

বীরু যোগ করেছেন, ‘আমি মনে করি ওর খারাপ দিন শেষ। আব লাগতা হ্যায় বেহতার দিন আয়েঙ্গে (আমার মনে হয় এখন ওর ভালো দিন আসবে) এবং সেটা আসা ইতিমধ্যেই শুরু হয়েছে। দ্বিতীয় ইনিংসেই ও ফিফটি করেছে। এবং প্রথম ইনিংসে ৩৩ রান করেছিল।’

বন্ধ করুন