বাংলা নিউজ > ময়দান > ভুলভাল শট খেলে আউট হচ্ছেন, চলছে সমালোচনা, তবু পন্ত বলছেন, ‘আমি চিন্তিত নই’
ঋষভ পন্ত।

ভুলভাল শট খেলে আউট হচ্ছেন, চলছে সমালোচনা, তবু পন্ত বলছেন, ‘আমি চিন্তিত নই’

  • জাতীয় দলে বহু দিনই খেলছেন পন্ত। বহু বার বিধ্বংসী ব্যাটিং করে দলকে জিতিয়েছেন। কিন্তু তাঁর ভুল শট খেলা নিয়ে বারবার প্রশ্ন উঠছে। গুরুত্বপূর্ণ সময়ে ভুল শট খেলে দুম করে উইকেট ছুড়ে দিয়ে চলে গিয়েছেন, এমন ঘটনা বহু রয়েছে। এই ভাবে চলতে থাকলে, তাঁর টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন উঠে যাবে।

দীনেশ কার্তিক দুরন্ত ছন্দে রয়েছেন। হার্দিক পাণ্ডিয়া রান পাচ্ছেন। ইশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়ও রান পেয়েছেন। কিন্তু হতাশাজনক পারফরম্যান্স ঋষভ পন্তের। বারবার ব্যর্থ হচ্ছেন পন্ত। শুক্রবারও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টিতে মাত্র ১৭ রান করেন। তাঁর ভুল শট খেলা নিয়ে রীতিমতো সমালোচনা চলছে।

এ দিনও কেশব মহারাজের অফসাইডের বাইরের বলে সুইপ করতে যান পন্ত। বলটি নিশ্চিত ভাবে ওয়াইড ছিল। কিন্তু পন্তের খোঁচা মারা শট গিয়ে জমা পড়ে থার্ড ম্যানের হাতে। সহজ ক্যাচ নিতে ভুল করেননি ডোয়েন প্রিটোরিয়াস। এই সিরিজে দলের অধিনায়ক পন্ত। অথছ তাঁর এ হেন দায়িত্বজ্ঞানহীনতা নিয়ে উঠেছে প্রশ্ন।

ভারত পরপর ২ ম্যাচ জিতে সিরিজে সমতা ফিরিয়েছে ঠিকই, তবে পন্তের পারফরম্যান্স নিয়ে মোটেও সন্তুষ্ট নয় ক্রিকেট মহল। ম্যাচের পর পন্ত অবশ্য নিজের পারফরম্যান্স নিয়ে বলেন, ‘খুব বেশি চিন্তিত নই। ইতিবাচক দিকগুলোর কথা মাথায় রাখতে চাই। আরও উন্নতি করতে চাই। এ ছাড়া আর কিছু বলার নেই।’

আরও পড়ুন: ১৪তম ওভারে ডুসেন-জানসেন-কেশবকে ফিরিয়ে প্রোটিয়াদের কবরে পাঠালেন আবেশ

আরও পড়ুন: 'বাকিরা অবসর নিয়েছে আমি এখনও আছি', ১৬ বছর পরে ফের প্রোটিয়াদের বিরুদ্ধে DK ঝড়

জাতীয় দলে বহু দিনই খেলছেন পন্ত। বহু বার বিধ্বংসী ব্যাটিং করে দলকে জিতিয়েছেন। কিন্তু তাঁর ভুল শট খেলা নিয়ে বারবার প্রশ্ন উঠছে। গুরুত্বপূর্ণ সময়ে ভুল শট খেলে দুম করে উইকেট ছুড়ে দিয়ে চলে গিয়েছেন, এমন ঘটনা বহু রয়েছে। এই ভাবে চলতে থাকলে, তাঁর টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন উঠে যাবে।

কারণ এই মুহূর্তে দীনেশ কার্তিক ভালো ছন্দে রয়েছেন। তিনি ভালো কিপারও। ইশান কিষাণও রয়েছেন এই তালিকায়। সঞ্জু স্যামসনও ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন। কেএল রাহুলও উইকেটকিপিং করতে পারেন। যাইহোক পন্ত অবশ্য ভাগ্য ফেরার অপেক্ষায়।

এ দিন যেমন টসের ভাগ্য ফেরাতে বাঁ হাতে কয়েন আকাশে ছুড়তে দেখা গিয়েছিল পন্তকে। কিন্তু তাতেও ফেরেনি ভাগ্য। পন্ত ম্যাচের শেষে বলছিলেন, ‘ভেবেছিলাম কিছু বদলাবে। পরের ম্যাচে আবার ডান হাতেই টস করব। আজ হার্দিক এবং ডিকে-কে নিয়ে খুশি। পরিকল্পনা কাজে লাগাব ঠিক করে নেমেছিলাম। ভালো ক্রিকেট খেলতে চেয়েছিলাম। সবই হয়েছে।’ তবে পরের ম্যাচে ব্যাটার পন্তের ভাগ্য ফেরে কিনা, এখন সেটাই দেখার!

বন্ধ করুন