বাংলা নিউজ > ময়দান > 'বারবার এক পদ্ধতিতে আউট, বিদেশের মাটিতে দুবর্লতা ধরা পড়ছে': মায়াঙ্কের টেকনিকের ত্রুটি প্রসঙ্গে আগরকর
বারবার একই ভুল করলেন মায়াঙ্ক আগরওয়াল
বারবার একই ভুল করলেন মায়াঙ্ক আগরওয়াল

'বারবার এক পদ্ধতিতে আউট, বিদেশের মাটিতে দুবর্লতা ধরা পড়ছে': মায়াঙ্কের টেকনিকের ত্রুটি প্রসঙ্গে আগরকর

  • বিদেশের মাটিতে বারবার সামনে চলে আসছে ভারতের ওপেনিং ব্যাটার মায়াঙ্ক আগরওয়ালের দুর্বলতা। টেকনিকের গলদ বারবার যেন সামনে তুলে ধরেছেন বিপক্ষ বোলাররা। এমনটাই মনে করছেন ভারতের প্রাক্তন পেসার অজিত আগরকর।

শুভব্রত মুখার্জি: বিদেশের মাটিতে বারবার সামনে চলে আসছে ভারতের ওপেনিং ব্যাটার মায়াঙ্ক আগরওয়ালের দুর্বলতা। টেকনিকের গলদ বারবার যেন সামনে তুলে ধরেছেন বিপক্ষ বোলাররা। এমনটাই মনে করছেন ভারতের প্রাক্তন পেসার অজিত আগরকর। মায়াঙ্কের টেস্ট পরিসংখ্যানও তেমনটাই ইঙ্গিত দিচ্ছে।

ভারতের বাইরে শেষ ১৪টি ইনিংসে এই দুর্বলতা আরও বেশি প্রকট হয়েছে। মায়াঙ্কের ব্যাট থেকে এই সময়কালে এসেছে মাত্র একটি অর্ধশতরান। সেঞ্চুরিয়নের প্রথম ইনিংসে মায়াঙ্ক করেছিলেন ৬০ রান। এছাড়া আর একটিও অর্ধশতরানের ইনিংস তার ব্যাট থেকে আসেনি। জোহানেসবার্গ এবং কেপ টাউনে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন মায়াঙ্ক করেছেন মাত্র ৯, ১৭, ৩ এবং ৭।

এই পরিসংখ্যানকে কার্যত সামনে তুলে ধরে আগরকর মনে করেন ভারতীয় টেস্ট দলে নিজের জায়গা পাকা পোক্ত করার সুযোগটাই কাজে লাগাতে পারেননি মায়াঙ্ক। আগরকর মনে করেন বিদেশের মাটিতে ৩০ বছর বয়সী ব্যাটারের টেকনিকের সমস্যা রয়েছে। আগরকর বলেন, ‘সিরিজে (দক্ষিণ আফ্রিকা) ওর শুরুটা খুব ভালো হয়েছিল। তবে ও সেই সুযোগটা নষ্ট করেছে। রাবাডার মতন বোলার যখন এমন ছন্দে থাকে তখন ব্যাটিং করা কোন ব্যাটারের পক্ষে সহজ কাজ নয়। তবে ওর টেকনিক্যাল সমস্যা রয়েছে। এক পদ্ধতিতে ও বারবার আউট হয়েছে। এইভাবে খেললে ওর দুর্বলতা আরও সামনে আসবে বারবার। বিশেষ করে বিদেশের মাটিতে। যেহেতু ও দলের তৃতীয় বা চতুর্থ ওপেনার ফলে বিদেশের মাটিতে কম সুযোগ পেয়েছে। তবে যতটুকু সুযোগ পেয়েছে তাতে ও দলে নিজের জায়গা পাকা করার সুযোগ হারিয়েছে।’

বন্ধ করুন