বাংলা নিউজ > ময়দান > T20 WC-র প্রস্তুতির জন্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি টেস্ট কম খেলবে পাকিস্তান
পাকিস্তান টিম।
পাকিস্তান টিম।

T20 WC-র প্রস্তুতির জন্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি টেস্ট কম খেলবে পাকিস্তান

  • আইসিসির সূচি অনুযায়ী, আগামী জুলাই-আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলার কথা ছিল বাবর আজমদের।

শুভব্রত মুখার্জি

হাতে রয়েছে আর মাত্র কয়েকটা মাস। তার পরেই ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা টি-২০ বিশ্বকাপের। ফলত হাতে সময় খুব কম। অন্য দিকে রয়েছে করোনার আক্রমণ। ফলে পরিস্থিতি যথেষ্ট জটিল। এই জায়গায় দাঁড়িয়ে শেষ মূহুর্তের প্রস্তুতিতে কোন খামতি দিতে চায়না কোনও দেশ। প্রসঙ্গত চলতি বছরের শেষে ভারতের মাটিতে অক্টোবর-নভেম্ভর মাসে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপের এ বারের আসর।

আইসিসির এই টুর্নামেন্টের কথা মাথায় রেখে প্রস্তুতির জন্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টের সংখ্যা কমিয়ে দিয়ে টি-২০-র সংখ্যা বাড়াল পাকিস্তান। দু' দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আইসিসির সূচি অনুযায়ী, আগামী জুলাই-আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলার কথা ছিল বাবর আজমদের। তবে সেটি পরিবর্তন করে আসন্ন সিরিজ নির্ধারণ করা হয়েছে দুটি টেস্ট ‍ও পাঁচটি টি-২০ ম্যাচের।

এই বিষয়ে ব্যাখ্যা দিতে গিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘আগামী টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আলোচনার পর দু'পক্ষের সম্মতিতে টেস্ট একটি কমিয়ে টি-২০ দু'টি বাড়িয়ে নেওয়া হয়েছে।’

বন্ধ করুন