বাংলা নিউজ > ময়দান > ধোনি সঙ্গেই ভারতের ৭ নম্বর জার্সিকেও অবসর দেওয়া হোক, কেন এমন বললেন সাবা করিম
মহেন্দ্র সিং ধোনি।
মহেন্দ্র সিং ধোনি।

ধোনি সঙ্গেই ভারতের ৭ নম্বর জার্সিকেও অবসর দেওয়া হোক, কেন এমন বললেন সাবা করিম

  • বুধবার ৪০ বছরে পা রেখেছেন মহেন্দ্র সিং ধোনি। বিভিন্ন দেশের ক্রিকেটার, দেশের প্রাক্তন এবং সতীর্থ ক্রিকেটার থেকে শুরু করে বিভিন্ন সেলিব্রিটি সাধারণ মানুষ, প্রত্যেকেই ধোনিকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় উপচে পড়েছিল শুভেচ্ছা বার্তা।

মহেন্দ্র সিং ধোনির সাফল্যের কথা মাথায় রেখে এবং তাঁকে সম্মান জানাতেই ভারতীয় দলের সাত নম্বর জার্সিকেও অবসর দেওয়া হোক। অর্থাৎ এই সাত নম্বর জার্সি যেন আর কোনও ক্রিকেটারকে না দেওয়া হয়। সেটি যেন সংরক্ষিত করে রাখা হয়। বিসিসিআই-এর কাছে এমনই অনুরোধ জানিয়েছেন সাবা করিম।

বুধবার ৪০ বছরে পা রেখেছেন মহেন্দ্র সিং ধোনি। বিভিন্ন দেশের ক্রিকেটার, দেশের প্রাক্তন এবং সতীর্থ ক্রিকেটার থেকে শুরু করে বিভিন্ন সেলিব্রিটি, সাধারণ মানুষ, প্রত্যেকেই ধোনিকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় উপচে পড়েছিল শুভেচ্ছা বার্তা। তাঁর এই জন্মদিন উপলক্ষেই ভারতীয় দলের সাত নম্বর জার্সি সংরক্ষিত করার জন্য বিসিসিআই-এর কাছে অনুরোধ জানিয়েছেন প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান সাবা করিম। তবে শুধু ধোনিই নয়, ভারতীয় ক্রিকেটের বাকি যে কিংবদন্তিরা রয়েছেন, তাঁদের জার্সিও সংরক্ষিত করার অনুরোধ জানিয়েছেন সাবা করিম।

তিনি বলেছেন, ‘আমার মনে হয়, ধোনির জার্সি তো বটেই, সঙ্গেই ভারতীয় ক্রিকেটে যে সমস্ত কিংবদন্তিরা রয়েছেন, তাঁদের সকলের জার্সিই সংরক্ষিত করা উচিত। কেউ যেন সেই নম্বরের জার্সি আর না পরতে পারেন। এ ভাবেই হয়তো পরবর্তী প্রজন্ম কিংবদন্তি ক্রিকেটারদের চিনতে পারবে, তাঁদের সাফল্যের গল্প জানতে পারবে। সব থেকে বড় বিষয়, এ ভাবেই কিংদবন্তিদের সম্মানিতও করা হবে।’

ধোনি ভারতীয় দলের অসাধারণ একজন উইকেটকিপার ব্যাটসম্যান। পাশাপাশি একজন বড় মাপের অধিনায়কও। ৩৫০ ম্যাচ খেলে ১০ হাজারের বেশি রান তিনি করে ফেলেছেন। তাঁর গড় ৫০.৫৭। এ ছাড়াও ৯০টি টেস্ট খেলে ধোনি ৪৮৭৬ রান করেছেন। আর তাঁর টেস্টের গড় ৩৮.০৯।

বন্ধ করুন