বাংলা নিউজ > ময়দান > ICC T20 Rankings-এ একেবারে ২১ ধাপ এগিয়ে গেলেন রিচা, বাকিদের হাল কী?

ICC T20 Rankings-এ একেবারে ২১ ধাপ এগিয়ে গেলেন রিচা, বাকিদের হাল কী?

রিচা ঘোষ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে রানের নিরিখে স্মৃতি মন্ধানার (১৫১ রান) পরে দ্বিতীয় স্থানে ছিলেন রিচা। শিলিগুড়ির এই তরুণী টুর্নামেন্টে তিনটি অপরাজিত নক খেলেছেন। সেই ইনিংসগুলিতে তিনি যথাক্রমে করেছেন অপরাজিত ৩১ (পাকিস্তান বনাম), অপরাজিত ৪৪ (ওয়েস্ট ইন্ডিজ বনাম) এবং অপরাজিত ৪৭ (বনাম ইংল্যান্ড) রান।

সদ্য সমাপ্ত মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক রিচা ঘোষ ফের মহিলাদের সংক্ষিপ্ততম ফর্ম্যাটের ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিলেন। আইসিসি শুক্রবার যে মহিলাদের র‌্যাঙ্কিং প্রকাশ করেছে, তাতে রিচা ২১ ধাপ লাফিয়ে ২২ নম্বরে উঠে এসেছেন। সেই সঙ্গে সকলকে তাক লাগিয়ে দেন।

১৯ বছরের উইকেটরক্ষক-ব্যাটার দক্ষিণ আফ্রিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬৮ গড়ে ১৩৬ রান করেছিলেন এবং আইসিসির টুর্নামেন্টের সবচেয়ে মূল্যবান দলে তিনি জায়গা করে নিয়েছিলেন। রিচা আইসিসি-র গঠিত বিশ্বকাপের দলে একমাত্র ভারতীয় হিসেবে ক্রিকেটার ছিলেন। যা নিঃসন্দেহে বড় কৃতিত্বের।

আরও পড়ুন: WPL 2023 শুরুর আগে এক নজরে দেখে নিন ক্রীড়াসূচি, স্কোয়াড এবং নিয়মাবলী

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে রানের নিরিখে স্মৃতি মন্ধানার (১৫১ রান) পরে দ্বিতীয় স্থানে ছিলেন রিচা। শিলিগুড়ির এই তরুণী টুর্নামেন্টে তিনটি অপরাজিত নক খেলেছেন। সেই ইনিংসগুলিতে তিনি যথাক্রমে করেছেন অপরাজিত ৩১ (পাকিস্তান বনাম), অপরাজিত ৪৪ (ওয়েস্ট ইন্ডিজ বনাম) এবং অপরাজিত ৪৭ (বনাম ইংল্যান্ড) রান।

এ বারের আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে বেশি লাভবান হয়েছেন শ্রীলঙ্কার ভিশমি গুণারত্নে এবং ইংল্যান্ডের স্পিনার চার্লি ডিন।

আরও পড়ুন: বুমরাহকে এখন ভুলে যাও- ভারতের প্রাক্তনী জসপ্রীতের প্রত্যাবর্তনের আশায় জল ঢাললেন

গুণারত্নে ৯৫ ধাপ লাফিয়ে ১৬৯ নম্বরে জায়গা করে নিয়েছেন। ১৭ বছরের তরুণী মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে নজর কাড়েন। শ্রীলঙ্কার হয়ে তিনি এখনও পর্যন্ত মাত্র ন'টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। কিন্তু তিনি বিশ্বকাপে নিজের পারফরম্যান্স দিয়ে সকলকে মুগ্ধ করেছেন। বিশেষ করে দুই ফাইনালিস্টদের বিরুদ্ধে। গুণারত্নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৫ এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৪ রান করেন।

অফ-স্পিনার চার্লি ডিন বোলিং র‌্যাঙ্কিংয়ে ৭৭ ধাপ লাফিয়ে ৫০-এ উঠে এসেছেন। যেখানে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে ১০৩ ধাপ লাফিয়ে ৭৭ নম্বরে উঠে এসেছেন চার্লি ডিন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Texas Super Kings বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস…

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.