বাংলা নিউজ > ময়দান > টুর্নামেন্টের সেরা প্লেয়ারের জন্য ভারত থেকে মনোনীত হলেন শুধু রিচা

টুর্নামেন্টের সেরা প্লেয়ারের জন্য ভারত থেকে মনোনীত হলেন শুধু রিচা

রিচা ঘোষ।

পাঁচটি ম্যাচ খেলে রিচা আউট হয়েছেন দু’বার। ১৩০-এর বেশি স্ট্রাইক রেট রেখে ব্যাট করেছেন। ৬৮ গড়ে করেছেন মোট ১৬৮ রান। শুধু ব্যাট হাতেই নয়। উইকেটের পিছনে দাঁড়িয়েও রিচা দুরন্ত ছন্দে ছিলেন।

বড় কৃতিত্ব অর্জন করলেন রিচা ঘোষ। যে কৃতিত্ব স্মৃতি মন্ধানা, হরমপ্রীত কাউররাও পাননি, সেই সাফল্যই পেয়েছেন বঙ্গ তনয়া। মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা ক্রিকেটারের পুরস্কারের জন্য যে প্রাথমিক তালিকা তৈরি করা হয়েছে, তাতে জায়গা করে নিয়েছেন ভারতের থেকে এক মাত্র রিচা ঘোষই। ভারত বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে ছিটকে গেলেও, বাংলার উইকেটরক্ষক-ব্যাটার দুরন্ত পারফরম্যান্স করে নজর কাড়েন। আর তার সুফলও পান রিচা।

আরও পড়ুন: মুরলির রেকর্ড ভাঙলেন, কিউয়িদের ব্যাটিং লাইনআপে ভাঙন ধরালেন অ্যান্ডারসন, সঙ্গ দিলেন লিচ

হরমনপ্রীত কাউর, স্মৃতি মন্ধানা, শেফালি বর্মা বা জেমিমা রডরিগেজরা ধারেকাছেও পৌঁছতে পারেননি। ভারতের মুখ রক্ষা করেছেন রিচাই। বিশ্বকাপের ‘প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট’ হওয়ার দৌড়ে যে ৯ জন প্লেয়ার রয়েছেন, তাতে জায়গা পেয়েছেন ভারতীয় দলের কনিষ্ঠতম সদস্য। বিশ্বকাপে রিচার পারফরম্যান্সই ভারতীয়দের মধ্যে সব থেকে ভালো। পাঁচটি ম্যাচ খেলে রিচা আউট হয়েছেন দু’বার। ১৩০-এর বেশি স্ট্রাইক রেট রেখে ব্যাট করেছেন। ৬৮ গড়ে করেছেন মোট ১৬৮ রান। শুধু ব্যাট হাতেই নয়। উইকেটের পিছনে দাঁড়িয়েও রিচা দুরন্ত ছন্দে ছিলেন। দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর আগ্রাসী ইনিংসের প্রশংসা করেছেন বিশেষজ্ঞরা।

রিচার এই দুরন্ত পারফরম্যান্সের সুবাদে তিনি ছাপিয়ে গিয়েছেন অন্য দেশের অনেক অভিজ্ঞ ক্রিকেটারকেও। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৫ রানে হেরে ভারতকে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে। তবে শিলিগুড়ির কন্যা কিন্তু গোটা টুর্নামেন্ট জুড়েই ছিলেন সপ্রতিভ।

আরও পড়ুন: ছক্কা মেরে ধোনিকে ছুঁলেন তারকা কিউয়ি পেসার, খুব শীঘ্রই ভাঙতে পারেন ভিভের রেকর্ডও

অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভালো পারফরম্যান্স করেছিলেন রিচা। সেই ধারাবাহিকতাই সিনিয়র দলের হয়েও বিশ্বকাপে বজায় রেখেছিলেন। এমন কী টানা ভালো পারফরম্যান্স করার জেরে প্রথম মহিলা প্রিমিয়ার লিগের নিলামেও তাঁর দাম চড়েছে চরচর করেছে। ১ কোটি ৯০ লক্ষ টাকা দিয়ে তাঁকে কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। নিলাম থেকে পাওয়া টাকায় কলকাতায় বাবা-মার জন্য ফ্ল্যাট কেনার ইচ্ছার কথাও জানিয়েছিলেন বাংলার তারকা ক্রিকেটার।

রিচা ছাড়া প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে রয়েছেন আরও আট জন ক্রিকেটার। তাঁরা হলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মেগ ল্যানিং, উইকেটরক্ষক-ব্যাটার অ্যালিসা হিলি, অলরাউন্ডার অ্যাশলে গার্ডনার, ইংল্যান্ডের দুই ক্রিকেটার সিভার ব্রান্ট, সোফি একলেস্টোন এবং দক্ষিণ আফ্রিকার দুই ক্রিকেটার তাজমিন ব্রিটস আর লউরা উলভার্ট। এ ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা ক্রিকেটার হওয়ার লড়াইয়ে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হেলে ম্যাথিউজ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আমার আর জয় শাহ মধ্যে… BCCI সচিবের সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুললেন হেড কোচ গম্ভীর আপনি কী আইসক্রিমের পোকা? আইসক্রিম দিবসে জানুন ভারতের ৮টি সেরা দোকানের ঠিকানা বিশেষ নজর ডিফেন্স স্টকে, বাজেটের দিন কিনতে পারেন কোন কোন শেয়ার? মোদী জমানায় আগের বাজেটগুলিতে সেনসেক্স উঠেছিল না পড়েছিল? একনজরে পরিসংখ্যান কর্মচারীকে জুতো মারার জন্য দুবাইতে আটক, ‘গুজব’ বলে সত্যিকে অস্বীকার করছেন রাহাত? Paris Olympics 2024-এ তারকা হয়ে উঠতে পারেন এই পাঁচ ভারতীয় বংশোদ্ভুত ক্রীড়াবিদ আমেরিকায় T20 WC-এর জন্য বিপুল ক্ষতি,বিষয়টি খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন ICC-র মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.