বাংলা নিউজ > ময়দান > বেরিংটন একা জেতালেন স্কটল্যান্ডকে, জিম্বাবোয়ের দুর্দশা সামনে এল ফের
জিম্বাবোয়েকে হারাল স্কটল্যান্ড। ছবি- আইসিসি।
জিম্বাবোয়েকে হারাল স্কটল্যান্ড। ছবি- আইসিসি।

বেরিংটন একা জেতালেন স্কটল্যান্ডকে, জিম্বাবোয়ের দুর্দশা সামনে এল ফের

  • ৩ ম্যাচের টি-২০ সিরিজে ১-০ এগিয়ে যায় স্কটল্যান্ড।

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে স্কটল্যান্ডকে কার্যত একার হাতে জয় এনে দিলেন রিচি বেরিংটন। বল হাতে সফিয়ান শরিফ দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন বটে, তবে বেরিংটনের জন্যই লড়াইয়ের রসদ পায় স্কটিশ দল। না হলে জিম্বাবোয়ে শুরুতেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নিত নিশ্চিত।

এডিনবার্গে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে স্কটল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে তারা ৬ উইকেটের বিনিময়ে ১৪১ রান তোলে। বেরিংটন ৮২ রানের ঝকঝকে ইনিংস খেলে অপরাজিত থাকেন। ৬১ বলের ইনিংসে তিনি ৭টি চার ও ৩টি ছক্কা মারেন।

বাকিদের মধ্যে বলার মতো রান করতে পারেননি কেউই। ম্যাথিউ ক্রস ১৪ ও মাইকেল লিস্ক ১১ রান করেন। শরিফ ব্যক্তিগত ৯ রানে অপরাজিত থাকেন। জিম্বাবোয়ের হয়ে ২টি করে উইকেট নেন চাতারা ও লিউক। ১টি করে উইকেট নেন মাসাকাদজা ও রিচার্ড।

জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবোয়ে ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৩৪ রানের বেশি সংগ্রহ করতে পারেনি। মিল্টন শুমবা ৪৫, সিয়ান উইলিয়ামস ২৮ ও ক্যাপ্টেন এরভাইন ২৬ রান করেন। শরিফ ২৪ রানের বিনিময়ে ৪ উইকেট দখল করেন। স্কটল্যান্ড ৭ রানের সংক্ষিপ্ত ব্যবধানে প্রথম টি-২০ ম্যাচ জিতে ৩ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায়। স্কটিশরা যথাযথভাবেই টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে বলা যায়।

বন্ধ করুন