বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে নামার আগে নয়া স্টাইল ম্যাক্সির,বাঁ-হাতে নেটে অনুশীলন দেশের জামাইয়ের
বাঁ-হাতে ব্যাট করছেন ম্যাক্সওয়েল।

ভারতের বিরুদ্ধে নামার আগে নয়া স্টাইল ম্যাক্সির,বাঁ-হাতে নেটে অনুশীলন দেশের জামাইয়ের

  • এ যেন অনেকটা উল্টে দেখ, পাল্টে গেছির মতো। ডান হাতি ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েল হঠাৎ করে হয়ে গেলেন বাঁ-হাতি। ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে তাঁকে নেটে বাঁ-হাতে অনুশীলন করতে দেখা গিয়েছে। ভারতের বিরুদ্ধে এটি হয়তো তাঁর বড় স্ট্র্যাটেজি।

শুভব্রত মুখার্জি: ভারতের মাটিতে রোহিতদের বিরুদ্ধে টি-২০ সিরিজে খেলবে অস্ট্রেলিয়া দল। সেই লক্ষ্যে ইতিমধ্যেই ভারতে এসে পৌঁছেছে তারা। আগামী অক্টোবর থেকেই শুরু হবে টি-২০ বিশ্বকাপ। সেই বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই এই সিরিজকে দেখছে দুই দল। ফলে অনুশীলনে কোনও খামতি রাখছে না কোনও পক্ষ। নেটে দীর্ঘক্ষণ ব্যাটিং হোক বা বোলিং, একটুও খামতি রাখছেন না কোনও ক্রিকেটার। অনুশীলনের সময়ে দেখা গেল এক অদ্ভুত দৃশ্য। যার সঙ্গে সাধারণ ভাবে পরিচিত নন ক্রিকেট ভক্তরা। নেটে বাঁ-হাতে ব্যাট করতে দেখা গিয়েছে গ্লেন ম্যাক্সওয়েলকে!

আরও পড়ুন: স্লো স্ট্রাইকরেট নিয়ে ধেয়ে এল প্রশ্ন, কেএল রাহুলের স্ট্রেট ব্যাটে উত্তর

ভারতীয় পিচে ভারতীয় স্পিনারদের বিরুদ্ধে নিজেকে প্রস্তুত রাখতেই এমন অভিনব পন্থা গ্লেন ম্যাক্সওয়েল বেছে নিয়েছেন বলে ধারণা বিশেষজ্ঞদের। দেখা গিয়েছে, নেটে রীতিমতো বাঁ-হাতে ব্যাট করে অনুশীলন সারছেন ম্যাক্সওয়েল। সাধারণ ভাবে ডান হাতেই ব্যাট করেন ম্যাক্সওয়েল। ম্যাচে অবশ্য মাঝে মধ্যে তাঁকে বাঁহাতে ব্যাট করতে দেখা যায়। স্পিনারদের বিরুদ্ধে তাঁর অস্ত্র হিসেবে তিনি সাধারণ ভাবে ব্যবহার করেন রিভার্স সুইপ, সুইচ হিটকে। সুইচ হিট খেলতে গিয়ে সেই সময়েই তিনি স্ট্যান্স বদল করে বাঁ-হাতে ব্যাট করে থাকেন।

আরও পড়ুন: কোহলি ভারতের ষষ্ঠ বা সপ্তম বোলারের অভাব মেটাবেন? নেট অনুশীলনে ধরা পড়ল তেমনই ছবি

চোটের কারণে মার্কাস স্টোইনিস এই সিরিজে নেই। স্বাভাবিক ভাবেই গ্লেন ম্যাক্সওয়েলের উপর বাড়তি দায়িত্ব থাকছে মিডল ওভারে দলের রানের গতি বাড়ানোর ক্ষেত্রে। দলে রয়েছেন সিঙ্গাপুরের হয়ে খেলা টিম ডেভিডও। প্যাট কামিন্সও মনে করেন, ডেভিড দলের ‘এক্স-ফ্যাক্টর’ হতে পারেন। উল্লেখ্য পাকিস্তান সুপার লিগ (পিএসএল), ইন্ডিয়ান প্রিমিয়র লিগে (আইপিএলে) অনবদ্য পারফরম্যান্স করেছেন টিম ডেভিড। তার পরেই দলে জায়গা হয়েছে তাঁর।

অন্য দিকে সদ্য শেষ হওয়া এশিয়া কাপে সুপার ফোর থেকে ছিটকে গিয়েছিল ভারত। তারাও চাইবে এই সিরিজ জিতে দলের আত্মবিশ্বাস ফেরাতে। সুপার-৪ পর্যায়ে ভারতকে পরপর ম্যাচে হারতে হয়েছিল পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে। এশিয়া কাপের পর এবং টি-২০ বিশ্বকাপের আগে ভারত, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দেশের মাটিতে তিনটি টি-২০ খেলবে।

বন্ধ করুন