বাংলা নিউজ > ময়দান > ধোনির রেকর্ড ভাঙলেন পন্ত, দ্রুততম ভারতীয় উইকেটকিপার হিসেবে মাইলস্টোনে ঋষভ
আগ্রাসী পন্ত। ছবি- টুইটার।
আগ্রাসী পন্ত। ছবি- টুইটার।

ধোনির রেকর্ড ভাঙলেন পন্ত, দ্রুততম ভারতীয় উইকেটকিপার হিসেবে মাইলস্টোনে ঋষভ

  • টানা দু'টি অস্ট্রেলিয়া সফরে ব্যাট হাতে নজর কাড়লেন পন্ত।

ব্রিসবেন টেস্টের দ্বিতীয় ইনিংসে ১ রান করা মাত্রই টেস্ট কেরিয়ারে উল্লেখযোগ্য মাইলস্টোন ছুঁয়ে ফেলেন ঋষভ পন্ত। ১৬ নম্বর ম্যাচের ২৭তম ইনিংসে টেস্ট কেরিয়ারের ১০০০ রান পূর্ণ করেন তিনি।

সিডনি টেস্টের পর ১৫ ম্যাচে পন্তের ব্যক্তিগত সংগ্রহ ছিল সাকুল্যে ৯৭৬। গাব্বার প্রথম ইনিংসে তিনি ২৩ রান করে আউট হন। দ্বিতীয় ইনিংসে ১ রান করেই হাজার রান পূর্ণ করেন ভারতের তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান।

ভারতীয় উইকেটকিপারদের মধ্যে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ১ হাজার রান করেন পন্ত। এই নিরিখে তিনি ভেঙে দেন মহেন্দ্র সিং ধোনির রেকর্ড। ধোনির ৩২টি ইনিংসে ১ হাজার টেস্ট রান সংগ্রহ করেছিলেন।

এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন ফারুখ ইঞ্জিনিয়র। তিনি ৩৬টি ইনিংসে ব্যাট করতে নেমে ১০০০ টেস্ট রান করেন। ঋদ্ধিমান সাহা ৩৭টি টেস্ট ইনিংসে ১ হাজার রান করেছিলেন।

এপর্যন্ত টেস্ট কেরিয়ারে পন্তের ব্যাটিং গড় ৪০-এর উপরে। সেঞ্চুরি করেছেন ২টি। দু'টি সেঞ্চুরিই এসেছে দেশের বাইরে। পন্ত কেরিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি করেন ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে। দ্বিতীয় সেঞ্চুরি করেন গতবারের অস্ট্রেলিয়া সফরে সিডনি টেস্টে। পন্ত ৯০ পেরোনোর পর সেঞ্চুরির আগে আউট হয়েছেন তিনবার।

এই নিয়ে টানা দু'টি অস্ট্রেলিয়া সফরে ২০০-র বেশি রান করলেন পন্ত। দু'বারই তাঁর ব্যাটিং গড় ৫০-এর বেশি।

বন্ধ করুন