বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকার মাটিতে দ্রাবিড়-ধোনি যা করতে পারেননি সেটাই করে দেখালেন ঋষভ পন্ত
দ্রাবিড়-ধোনিকে পিছনে ফেললেন পন্ত (ছবি:এএনআই) (ANI)
দ্রাবিড়-ধোনিকে পিছনে ফেললেন পন্ত (ছবি:এএনআই) (ANI)

দক্ষিণ আফ্রিকার মাটিতে দ্রাবিড়-ধোনি যা করতে পারেননি সেটাই করে দেখালেন ঋষভ পন্ত

  • ২৪ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান তার দুরন্ত ইনিংসের মাধ্যমে কিংবদন্তি রাহুল দ্রাবিড় এবং মহেন্দ্র সিং ধোনিকে পিছনে ফেললেন। তিনি এখন উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসেবে দক্ষিণ আফ্রিকায় একদিনের ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করলেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডেতে দুরন্ত ব্যাটিং করলেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত। তিনি পার্লের বোল্যান্ড পার্কে একটি ঝলমলে হাফ সেঞ্চুরি করেন। পন্তের ব্যাট থেকে এদিন এসেছে ৭১ বলে ৮৫ রান। এটি ছিল তার ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ হাফ-সেঞ্চুরি। এদিনের ঋষভের রান ছিল একদিনের ম্যাচে তার জীবনের সর্বোচ্চ রান। এদিন পন্ত নিজের ইনিংসে ১০টি চার এবং দুটি ছক্কা মেরেছিলেন। অধিনায়ক কেএল রাহুলের সাথে চতুর্থ উইকেটে ১১৫ রানের জুটিও গড়েছিলেন তিনি।

২৪ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান তার দুরন্ত ইনিংসের মাধ্যমে কিংবদন্তি রাহুল দ্রাবিড় এবং মহেন্দ্র সিং ধোনিকে পিছনে ফেললেন। তিনি এখন উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসেবে দক্ষিণ আফ্রিকায় একদিনের ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করলেন। তার আগে, দ্রাবিড় ২০০১ সালে ডারবানে ৭৭ রান করেছিলেন এবং ধোনি ২০১৩ সালে জোহানেসবার্গে ৬৫ রান করেছিলেন।

ঋষভ পন্ত তার ইনিংস চলাকালীন দুর্দান্ত ফর্মে দেখাচ্ছিল। কিন্তু ১৫ রানের জন্য তার প্রথম ওডিআই সেঞ্চুরি থেকে বঞ্চিত থাকেন পন্ত। এই পরিসংখ্যান ছুঁতে পারলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরি করা প্রথম উইকেটরক্ষক ব্যাটসম্যান হতে পারতেন তিনি। এদিন টিম ইন্ডিয়ার হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন ঋষভ পন্ত।

বন্ধ করুন