বাংলা নিউজ > ময়দান > প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন পন্ত, দাবি প্রাক্তন পাকিস্তান অধিনায়কের
নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ঋষভ পন্ত। ছবি- এএনআই। (ANI)
নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ঋষভ পন্ত। ছবি- এএনআই। (ANI)

প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন পন্ত, দাবি প্রাক্তন পাকিস্তান অধিনায়কের

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ১৭ বলে ১৭ রান করেন ঋষভ পন্ত।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে একসময় সহজ জয়ের দিকে দল এগোচ্ছে মনে হলেও মাত্র দুই বল বাকি থাকতেই ম্যাচ জিততে টিম ইন্ডিয়া। এই ম্যাচের পর কিছুটা হলেও ফের একবার ভারতীয় মিডল অর্ডার নিয়ে খানিক প্রশ্ন উঠেছে। ইনজামাম উল হকের মতে ভারতীয় উইকেটকিপার ব্যাটার ঋষভ পন্ত প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন।

অতীতে বারংবার পন্তের উচ্ছ্বসিত প্রশংসা করলেও কিউয়ি ম্যাচের পর নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেন, ‘বিগত দুই বছরে ও যেমন পারফর্ম করেছে, তার ভিত্তিতে আমার ঋষভ পন্তের খেকে প্রচুর প্রত্যাশা ছিল। আমি ওকে অস্ট্রেলিয়ার ঘরের মাঠে এবং তারপর ইংল্যান্ডের ভারত সফরে খেলতে দেখছি। ও যেরম খেলত, আমার মনে হয়েছিল (মহেন্দ্রি সিং) ধোনির মতোই টপ অর্ডার ফ্লপ করলেও নীচের দিকে ও সবটা সামলে নেবে। তবে বিশ্বকাপ থেকে ও কিন্তু আমার প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে।’

কিউয়িদের বিরুদ্ধে পন্ত শেষ অবধি থেকে ম্যাচ জেতান বটে, তবে ১০০-র স্ট্রাইক রেটে খেলা ইনিংস যে একেবারেই পন্তসুলভ নয়, তা কাউকেই আলাদা করে বলে দিতে হয়না। ইনজামাম জানান পন্ত বরাবরই মুশকিল পরিস্থিতিতে আক্রমণাত্মক ক্রিকেট খেলে সেই জায়গা থেকে নিজেকে বরে করে আনে। তবে সাম্প্রতিক সময়ে তাঁকে তেমন ছন্দে দেখা যায়নি। তবে খুব শীঘ্রই পন্তকে আবার পুরনো ছন্দে খেলতে দেখা যাবে বলেও আশাবাদী ইনজামাম।

‘(কিউয়িদের বিরুদ্ধে) ওকে দেখে মনে হচ্ছিল ও কোনোরকম চাপে আছে। আগেও বহুবার ও চাপে পড়েছে, তবে সবসময় সেই পরিস্থিতি থেকে আগ্রাসী ক্রিকেট খেলে নিজেকে বার করে আনতে সক্ষম হয়েছে। হালেই ও প্রত্যাশা মতো পারফর্ম করতে পারছে না। ১৭ বলে মাত্র ১৭ রানই করে ও। তবে এসব সত্ত্বেও বলব ও খেলা আমি দারুণ উপভোগ করি। নিজের এই দিকটা ও নিজেও হয়তো বুঝছে এবং আমি নিশ্চিত এই জায়াগায় ও নিজের উন্নতি করবে।’ মত প্রাক্তন পাকিস্তান অধিনায়কের।

বন্ধ করুন