বাংলা নিউজ > ময়দান > Rishabh Pant Health Update: ICU থেকে বেরোলেন পন্ত, তবে এখনও ধোঁয়াশা হাঁটু, গোড়ালির চোট নিয়ে

Rishabh Pant Health Update: ICU থেকে বেরোলেন পন্ত, তবে এখনও ধোঁয়াশা হাঁটু, গোড়ালির চোট নিয়ে

আইসিইউ থেকে বের হলেন পন্ত।

ডাক্তারদের প্যানেল যত তাড়াতাড়ি সম্ভব ২টি সন্দেহভাজন লিগামেন্ট টিয়ারের চোটের পরিমাণ নির্ধারণ করা শুরু করতে পারে। সেই চোটের ক্ষেত্রে অস্ত্রোপচার প্রয়োজন, নাকি শুধু রিহ্যাব করলেই চলবে, তা এখনও জানা যায়নি। সেটা জানা গেলে বোঝা যাবে, তাঁর সারতে কতটা সময় লাগবে। এবং তিনি কবে থেকে মাঠে ফিরতে পারবেন।

ঋষভ পন্তকে আইসিইউ থেকে বের করা হয়েছে। তবে তাঁর হাঁটু, পায়ের আঙুল এবং গোড়ালির চোটের পরিমাণ সম্পর্কে এখনও জানা যায়নি। কারণ তিনি এখনও এমআরআই স্ক্যান করার মতো অবস্থায় নেই। পন্ত উত্তরাখণ্ডের রুরকিতে তাঁর বাড়িতে যাওয়ার সময়ে গাড়ির দুর্ঘটনার কবলে পড়েন। ৩০ ডিসেম্বর সকালে একটি রাস্তার ডিভাইডারে ধাক্কা খায় পন্তের গাড়ি। তার পর গাড়িটিতে আগুন ধরে যায়। তবে সৌভাগ্যক্রমে পন্ত কোনও রকম প্রাণঘাতী চোট ছাড়াই অলৌকিক ভাবে বেঁচে যান।

রুরকির স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পরে পন্তকে দেরাদুনের ম্যাক্স হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই এখন চিকিৎসা চলছে ভারতের তারকা উইকেটরক্ষকের। বিসিসিআই তার নিজস্ব ডাক্তারদের একটি প্যানেল গঠন করেছে, যারা ম্যাক্স হাসপাতালের ডাক্তারদের প্যানেলের সঙ্গে যোগাযোগ রাখছে। উভয় প্যানেল ঐক্যবদ্ধ ভাবে পন্তের চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছে।

আরও পড়ুন: সচিনের ODI শতরানের রেকর্ড এ বছর ভাঙবেন কোহলি? সম্ভাবনা থাকলেও সহজ হবে না- দাবি সঞ্জয় বাঙ্গারের

মস্তিষ্ক এবং মেরুদণ্ডের চোট সম্পর্কে বিশদে জানার জন্য ৩০ ডিসেম্বর প্রাথমিক স্ক্যান করা হয়েছিল। তবে হাঁটু এবং পায়ে ব্যথা আর ফোলা থাকার কারণে সেই চোটের জায়গায় স্ক্যান করা সম্ভব হয়নি। এ ছাড়াও মুখের আঘাতের চিকিৎসার জন্য প্লাস্টিক সার্জারি করা হয়েছে। তবে বাকি চোটের জায়গায় এমআরআই এখনও করা সম্ভব হয়নি।

আরও পড়ুন: কী বলছেন! রঞ্জি চলাকালীন পন্তের দুর্ঘটনার খবরে আঁতকে উঠলেন ইশান- ভিডিয়ো

বিসিসিআই আশাবাদী যে, পন্ত শীঘ্রই ছুটি পেয়ে যাবেন এবং আগামী দুই থেকে তিন দিনের মধ্যে প্রয়োজনে ট্রাভেল করার মতো উপযুক্ত হয়ে যাবেন তিনি। ডাক্তারদের প্যানেল যত তাড়াতাড়ি সম্ভব দু'টি সন্দেহভাজন লিগামেন্ট টিয়ারের চোটের পরিমাণ নির্ধারণ করা শুরু করতে পারে। সেই চোটের ক্ষেত্রে অস্ত্রোপচার প্রয়োজন, নাকি শুধু রিহ্যাব করলেই চলবে, তা এখনও পর্যন্ত জানা যায়নি। সেটা জানা গেলে বোঝা যাবে, তাঁর সারতে কতটা সময় লাগবে। এবং তিনি কবে থেকে মাঠে ফিরে আসতে পারবেন। পন্ত এখনও পর্যন্ত হাঁটা শুরু করেননি।

২০২৩ সালে টিম ইন্ডিয়ার সামনে তিনটি বড় টুর্নামেন্ট হল- ফেব্রুয়ারি-মার্চে ভারতে বর্ডার-গাভাসকর ট্রফি, গ্রীষ্মে ইংল্যান্ডে একটি সম্ভাব্য ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) ফাইনাল এবং শীতের প্রথম দিকে ভারতে অনুষ্ঠিত ওডিআই বিশ্বকাপ। এর মধ্যে পন্তের বর্ডার-গাভাসকর ট্রফিতে খেলার সম্ভাবনা কার্যত নেই বললেই চলে। পন্তের জন্য আরও একটি বড় ইভেন্ট অর্থাৎ আইপিএলে খেলা নিয়েও প্রশ্ন থাকছে! পন্ত আবার আইপিএলের টিম দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক।

বন্ধ করুন