বাংলা নিউজ > ময়দান > গিলক্রিস্ট নাকি! পন্তকে দেখে এটাই মনে হচ্ছে ইংরেজ কিংবদন্তির

গিলক্রিস্ট নাকি! পন্তকে দেখে এটাই মনে হচ্ছে ইংরেজ কিংবদন্তির

আক্রমণাত্মক ঋষভ পন্ত (ছবি: গেটি ইমেজ)

অনেকে ঋষভের ব্যাটিং স্টাইলের সমালোচনা করলেও, ভারতীয় তরুণ ব্যাটসম্যানের পাশেই দাঁড়ালেন ডেভিড লয়েড। ঋষভ পন্তকে অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে তুলনা করছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার।

ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ডেভিড লয়েড ঋষভ পন্তের ব্যাটিং-এ মজে রয়েছেন। ঋষভের সাহসীকতা, ঋষভের আক্রমণাত্মক ব্যাটিং মেজাজে মুগ্ধ ডেভিড লয়েড। বর্তমানে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার লয়েড নিজেকে প্রখ্যাত ধারাভাষ্যকার হিসাবেও প্রতিষ্ঠিত করেছেন। তাঁর ক্রিকেট দর্শন অন্যদের থেকে অনেকটাই আলাদা। সেই লয়েড মনে করেন ঋষভ পন্তের মধ্যে অ্যাডাম গিলক্রিস্টের অনেক গুণ বর্তমান রয়েছে। 

লর্ডস টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই কেএল রাহুল ও অজিঙ্কা রাহানের উইকেট পড়ে যেতে ব্যাটিং করতে নেমেছিলেন ঋষভ পন্ত। অলি রবিনসন ও জেমস অ্যান্ডারসন যখন ভারতীয় ব্যাটসম্যানদের উপর ত্রাস তৈরি করার চেষ্টা করছে তখনই এই দুই ইংলিশ বোলারকে উল্টোদিক থেকে আক্রমণ করেন পন্ত। নির্ভীক ইনিংস খেলা শুরু করেন ভারতের এই উইকেটরক্ষক। এ দিন তিনি ৫৮ বলে ৩৭ রানের ইনিংস খেলেন। তাঁর এ দিনের ৩৭ রানের ইনিংসে লেখা ছিল ৫টি বাউন্ডারি।  

অনেকেই ভেবেছিলেন কেএল রাহুল ও অজিঙ্কা রাহানে আউট হয়ে যাওয়ার পরে অনেকটা গুটিয়ে যাবে ভারতীয় ইনিংস। এ বার হয়তো ভারতীয় ব্যাটসম্যানদের উপর চাপ তৈরি করবে ইংল্যান্ডের বোলাররা। বিশেষজ্ঞরা ভেবেছিলেন এ বার হয়তো ব্যাট চালিয়ে খেলতে পারবেন না রবীন্দ্র জাদেজা ও ঋষভ পন্ত। সকলকে চমকে দিয়ে নিজের ছন্দেই ব্যাটিং করলেন ঋষভ। টেস্টে আক্রমণাত্মক ব্যাটিং করে  ৫৮ বলে ৩৭ রানের ইনিংস খেললেন। 

অনেকে ঋষভের এই ব্যাটিং স্টাইলের সমালোচনা করলেও, লয়েড ভারতীয় তরুণ ব্যাটসম্যানের পাশেই দাঁড়ালেন। ঋষভকে অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে তুলনা করছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ডেভিড লয়েড। তিনি জানান, ‘পরিস্থিতি যাই হোক না কেন বিরোধীদের কাছে আক্রমণ চালানো তার প্রধান লক্ষ্য। তিনি আমাকে অ্যাডাম গিলক্রিস্টের কথা মনে করিয়ে দেন।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

খোঁজ মিলল ৭০ হাজার বছরের পুরনো ভাইরাসের! এই কারণেই এত রোগ হয় মানুষের ‘‌সিপিএমের কোনও অফিসার এটা করেছেন’‌, না জানিয়ে নোটিশ পাঠানো নিয়ে তোপ মমতার ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের এবারের বর্ষায় স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টি! তপ্ত জুনে গরম কেমন হবে?রইল পূর্বাভাস আরব সাগর পারে প্রসাদসম ‘ডুপ্লে’তে সংসার, ফের নতুন বাড়ি কিনলেন শাহিদ, দাম জানেন? অনাগত সন্তানের লিঙ্গ জানিয়ে বিপাকে ইউটিউবার, নোটিশ পাঠাল সরকার মেরু অঞ্চলের জলবায়ু পরিবর্তন নিয়ে বিশদে জানতে স্যাটেলাইট নিক্ষেপ নাসার বুড়ো ব্র্যাড হজ,জর্জ বেইলিরা ওয়ার্ম আপ ম্যাচে নামাবেন ! ভয়ঙ্কর বিড়ম্বনা অজিদের ফিলিপাইন্সে ডাক্তারির পড়াশোনা করে সেখানেই প্র্যাকটিস করতে পারবেন ভারতীয়রা

Latest IPL News

১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.