বাংলা নিউজ > ময়দান > গিলক্রিস্ট নাকি! পন্তকে দেখে এটাই মনে হচ্ছে ইংরেজ কিংবদন্তির
আক্রমণাত্মক ঋষভ পন্ত (ছবি: গেটি ইমেজ)
আক্রমণাত্মক ঋষভ পন্ত (ছবি: গেটি ইমেজ)

গিলক্রিস্ট নাকি! পন্তকে দেখে এটাই মনে হচ্ছে ইংরেজ কিংবদন্তির

  • অনেকে ঋষভের ব্যাটিং স্টাইলের সমালোচনা করলেও, ভারতীয় তরুণ ব্যাটসম্যানের পাশেই দাঁড়ালেন ডেভিড লয়েড। ঋষভ পন্তকে অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে তুলনা করছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার।

ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ডেভিড লয়েড ঋষভ পন্তের ব্যাটিং-এ মজে রয়েছেন। ঋষভের সাহসীকতা, ঋষভের আক্রমণাত্মক ব্যাটিং মেজাজে মুগ্ধ ডেভিড লয়েড। বর্তমানে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার লয়েড নিজেকে প্রখ্যাত ধারাভাষ্যকার হিসাবেও প্রতিষ্ঠিত করেছেন। তাঁর ক্রিকেট দর্শন অন্যদের থেকে অনেকটাই আলাদা। সেই লয়েড মনে করেন ঋষভ পন্তের মধ্যে অ্যাডাম গিলক্রিস্টের অনেক গুণ বর্তমান রয়েছে। 

লর্ডস টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই কেএল রাহুল ও অজিঙ্কা রাহানের উইকেট পড়ে যেতে ব্যাটিং করতে নেমেছিলেন ঋষভ পন্ত। অলি রবিনসন ও জেমস অ্যান্ডারসন যখন ভারতীয় ব্যাটসম্যানদের উপর ত্রাস তৈরি করার চেষ্টা করছে তখনই এই দুই ইংলিশ বোলারকে উল্টোদিক থেকে আক্রমণ করেন পন্ত। নির্ভীক ইনিংস খেলা শুরু করেন ভারতের এই উইকেটরক্ষক। এ দিন তিনি ৫৮ বলে ৩৭ রানের ইনিংস খেলেন। তাঁর এ দিনের ৩৭ রানের ইনিংসে লেখা ছিল ৫টি বাউন্ডারি।  

অনেকেই ভেবেছিলেন কেএল রাহুল ও অজিঙ্কা রাহানে আউট হয়ে যাওয়ার পরে অনেকটা গুটিয়ে যাবে ভারতীয় ইনিংস। এ বার হয়তো ভারতীয় ব্যাটসম্যানদের উপর চাপ তৈরি করবে ইংল্যান্ডের বোলাররা। বিশেষজ্ঞরা ভেবেছিলেন এ বার হয়তো ব্যাট চালিয়ে খেলতে পারবেন না রবীন্দ্র জাদেজা ও ঋষভ পন্ত। সকলকে চমকে দিয়ে নিজের ছন্দেই ব্যাটিং করলেন ঋষভ। টেস্টে আক্রমণাত্মক ব্যাটিং করে  ৫৮ বলে ৩৭ রানের ইনিংস খেললেন। 

অনেকে ঋষভের এই ব্যাটিং স্টাইলের সমালোচনা করলেও, লয়েড ভারতীয় তরুণ ব্যাটসম্যানের পাশেই দাঁড়ালেন। ঋষভকে অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে তুলনা করছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ডেভিড লয়েড। তিনি জানান, ‘পরিস্থিতি যাই হোক না কেন বিরোধীদের কাছে আক্রমণ চালানো তার প্রধান লক্ষ্য। তিনি আমাকে অ্যাডাম গিলক্রিস্টের কথা মনে করিয়ে দেন।’

বন্ধ করুন