বাংলা নিউজ > ময়দান > ICC Ranking: ব্যাট হাতে ব্যর্থতার মাশুল, টেস্ট ব়্যাঙ্কিংয়ে প্রথম দশের বাইরে ছিটকে গেলেন ঋষভ পন্ত
ঋষভ পন্ত। ছবি- টুইটার।
ঋষভ পন্ত। ছবি- টুইটার।

ICC Ranking: ব্যাট হাতে ব্যর্থতার মাশুল, টেস্ট ব়্যাঙ্কিংয়ে প্রথম দশের বাইরে ছিটকে গেলেন ঋষভ পন্ত

  • পিছিয়ে গেলেন বিরাট, টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় উন্নতি করলেন রোহিত।

অস্ট্রেলিয়া সফর থেকে শুরু করে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ পর্যন্ত ব্যাট হাতে দুরন্ত পারফর্ম্যান্স মেলে ধরেন ঋষভ পন্ত। যার ফলে আইসিসি ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দেন তিনি। টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় ঢুকে পড়েন প্রথম দশে।

তবে চলতি ইংল্যান্ড সফরে ব্যাট হাতে কার্যত ডাহা ফেল ঋষভ পন্ত। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে লিডসে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্ট পর্যন্ত বিশেষ কিছু করে দেখাতে পারেননি তিনি। যার প্রভাব পড়ে আইসিসি ব়্যাঙ্কিংয়ে। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সদ্য প্রকাশিত টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় পন্ত ছিটকে গেলেন প্রথম দশের বাইরে।

লর্ডস টেস্টের পর পন্ত ছিলেন টেস্ট ব্যাটসম্যানদের তালিকার সাত নম্বরে। হেডিংলে টেস্টের পর পন্ত ৫ ধাপ পিছিয়ে ১২ নম্বরে অবস্থান করছেন।

একা পন্তই নন, টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় এক ধাপ পিছিয়ে গিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি আপাতত ৬ নম্বরে অবস্থান করছেন। রোহিত শর্মা এক ধাপ উন্নতি করেছেন। তিনি কোহলিকে টপকে পাঁচ নম্বরে চলে আসেন।

উল্লেখ্য, এবার ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের পাঁচ ইনিংসে ঋষভ পন্তের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ২৫, ৩৭, ২২, ২ ও ১ রান। তার আগে সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পন্ত দুই ইনিংসে যোগদান রাখেন ৪ ও ৪১ রানের।

বন্ধ করুন