বাংলা নিউজ > ময়দান > ধোনির সঙ্গে তুলনা টেনে পন্তকেই ভারতীয় টেস্ট অধিনায়ক করার দাবি যুবরাজের
ঋষভ পন্ত।
ঋষভ পন্ত।

ধোনির সঙ্গে তুলনা টেনে পন্তকেই ভারতীয় টেস্ট অধিনায়ক করার দাবি যুবরাজের

  • পন্তের পরিপক্কতা নিয়ে প্রশ্ন ওঠায়, সেই তত্ত্বও সরাসরি খারিজ করে দিচ্ছেন যুবরাজ।

বিরাট কোহলি অধিনায়কত্ব ছাড়ার পর, বছরের শুরুতেই রোহিত শর্মাকে নতুন ভারতীয় টেস্ট অধিনায়ক হিসাবে ঘোষণা করা হয়। তবে রোহিতের বয়স এখন ৩৪, দীর্ঘদিন যে রোহিত ভারতীয় দলের অধিনায়কত্ব করতে পারবেন না, সে বিষয়ে সকলেই অবগত। তাই রোহিতের উত্তরসূরি খোঁজার কাজ শীঘ্রই শুরু করে, তাঁকে তৈরি করতে হবে।

রোহিত পরবর্তী ভারতীয় টেস্ট দলের অধিনায়ক হিসাবে ঋষভ পন্তকেই দেখতে চাইছেন প্রাক্তন ভারতীয় তারকা যুবরাজ সিং। নিজের মতামত ব্যক্ত করতে তিনি ধোনির সঙ্গে তুলনা টেনে Sports18-র আয়োজিত এক আলোচনাসভায় বলেন, ‘কাউকে না কাউকে তো আগে থেকে (অধিনায়ক হিসাবে) তৈরি করার প্রয়োজন আছেই। মাহিও (মহেন্দ্র সিং ধোনি) তো হুট করে অধিনায়ক হয়েছিল। তারপর ধীরে ধীরে উন্নতি করে। কিপাররা সবসময়ই ভাল বিকল্প, কারণ উইকেটের পিছন থেকে গোটা মাঠে কী হচ্ছে না হচ্ছে, তা ওর দেখতে পারে।’

যুবরাজ সাফ জানিয়ে দিচ্ছেন পন্তকে দায়িত্ব দিয়ে কিছুদিন সময় দেওয়ার প্রয়োজন। পাশাপাশি পন্ত এখনও তৈরি নন, এই তত্ত্বও সরাসরি খারিজ করে দিচ্ছেন তিনি। ‘আমি ওর বয়সে পরিপক্ক ছিলাম না। বিরাটও (কোহলি) ওই বয়সে যখন অধিনায়ক হয়, তখন পরিপক্ক ছিল না। তবে ও (পন্ত) কিন্তু ধীরে ধীরে ভীষণ পরিপক্ক হয়ে উঠছে। আমি জানি সাপোর্ট স্টাফরা এ বিষয়ে ঠিক কী ভাবছেন, তবে আমার ব্যক্তিগত মতে ওই টেস্ট দলকে নেতৃত্ব দেওয়ার যোগ্য লোক।’ দাবি যুবরাজের। 

বন্ধ করুন